অভাবের তাড়নায় ঋণগ্রস্ত ভ্যান চালকের আত্মহত্যা

Spread the love
  • 6
    Shares

ঝিনাইদাহ জেলার মহেশপুরে অভাবের তাড়নায় ঋণগ্রস্ত এক ভ্যান চালক আত্মহত্যা করেছে বলে জানা গেছে। পারিবার ও এলাকাবাসী জানায়, মহেশপুর উপজেলার কাজীবেড় ইউনিয়নের ডালভাঙ্গা গ্রামের ৪ সন্তানের জনক অহিদুল ইসলাম (৩০) সোমবার( ৬ এপ্রিল) দিবাগত রাতে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে। সে ওই গ্রামের মৃত ইসমাইল মণ্ডলের ছেলে।

স্ত্রী সুফিয়া খাতুন ও এলাকাবাসী জানায়, ওহিদুল ইসলাম পেশায় একজন ভ্যানচালক।বিভিন্ন এনজিও এবং অন্যদের কাছে থেকে সে ৫৫ হাজার টাকা ঋণগ্রস্ত আছে। ভ্যান চালিয়ে যা আয় হয় তা দিয়ে নিজের সংসার চালানো ও ঋণের কিস্তি পরিশোধ করতো।

করোনার কারণে রাস্তায় বের হতে না পেয়ে গত ১ সপ্তাহ যাবত তার আয় রোজগার বন্ধ ছিলো। এ নিয়ে সংসারে অশান্তি চলছিল। সোমবার তার ভাবীর খবর পেয়ে চাল ও টাকা দিয়ে যায়। স্ত্রী চাল দিয়ে রান্না করে সন্তানদের খাওয়ায়। অহিদুল ইসলাম বাড়ি ফিরে এলে বাজার সদাই নিয়ে স্ত্রীর সাথে ঝগড়া হয়। রাতেই তারা না খেয়ে ঘুমিয়ে পড়ে। রাত ৩ টার দিকে অহিদুল ইসলাম ঘরের আড়ার সাথে ফাঁস লাগিয়ে আত্মহত্যা করে। এ পরিবারটি এ পর্যন্ত সরকারি বা বেসরকারি কোন ত্রাণ বা সহযোগিতা পায়নি বলে অভিযোগ করেন তারা।

এ ব্যাপারে ইউপি চেয়ারম্যান বিএম সেলিম রেজা জানান, সোমবার খাদ্য সহায়তার তালিকা করা হয়েছে। যেখানে তার স্ত্রীর নাম ছিল। আগামীকাল বা পরশু তাকে খাদ্য সহযোগিতা করা হতো।

এ বিষয়ে ঝিনাইদহের অতিরিক্ত পুলিশ সুপার (কোটচাঁদপুর সার্কেল) মইমেনুল ইসলাম জানান, ওই ব্যক্তি ঋণে জর্জরিত এবং খুব অভাবী ছিল ও মাঝে-মধ্যে তার পেট ব্যথা করতো এ সকল কারণেই সে আত্মহত্যা করতে পারে বলে তিনি জানান।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

x