আইনের ফাঁক ফোকর দিয়ে যেনো এসব পশুরা বের হয়ে না যেতে পারে

Spread the love
  • 8
    Shares

ঝিনাইদহ জেলা প্রতিনিধিঃ

মানুষরূপী হায়েনাদের মধ্যযুগীয় বর্বরতার বিরুদ্ধে রুখে দাঁড়ানোসহ দেশব্যাপী চলমান ধর্ষণ ও নারীর প্রতি সহিংসতার প্রতিবাদে ঝিনাইদহে মানববন্ধন কর্মসুচী পালিত হয়েছে।

মঙ্গলবার(৬অক্টবর) ১১ টার দিকে শহরের কেন্দ্রীয় শহীদ মিনার চত্তরে ভোর হলো ও ঝিনেদা থিয়েটার সাংস্কৃতিক সংগঠন এ কর্মসুচির আয়োজন করে।

প্রায় ঘণ্টাব্যাপী এ মানবন্ধনে অংশ নেন জেলার সাংস্কৃতিক সমাজ, রাজনীতিবিদ, আইনজীবী ও বিভিন্ন নারী সংস্থা।

এসময় বক্তারা বলেন, সাম্প্রতিক সময়ে সারাদেশে ধর্ষণ, নারী ও শিশু নির্যাতন বৃদ্ধি পেয়েছে। রাস্তাঘাট, বাজার, কর্মস্থল ও বাড়িঘরে কোথাও আজ নারী-শিশুরা নিরাপদ নয়।

স্বামীকে বেঁধে রেখে স্ত্রীকে ধর্ষণ করা হচ্ছে। অবুঝ শিশুকে ধর্ষণ করা হচ্ছে। বাবার সামনে থেকে মেয়েকে উঠিয়ে নিয়ে নির্যাতন করা হচ্ছে। ধর্ষণ, নারী ও শিশু নির্যাতন এখন সর্বোচ্চ পর্যায়ে পৌঁছেছে। এই সামাজিক অপরাধ থেকে দেশ ও জাতিকে বাঁচাতে এখনই পদক্ষেপ নেয়া প্রয়োজন।

তারা বলেন দেশের বিভিন্ন স্থানে নারী নির্যাতন ও গণধর্ষণকারীদের অবিলম্বে গ্রেফতার করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। তারা আরো বলেন, কিছু অমানুষ নারীকে দুর্বল মনে করছে। বেগমগঞ্জসহ সারা বাংলাদেশে সকল ঘটনার সুষ্ঠু তদন্তের দাবি জানাচ্ছি। আইনের ফাঁক-ফোকর দিয়ে যেনো এসব পশুরা বের হয়ে না যেতে পারে।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

x