ইউপি সদস্যের বাড়িতে মিলল সরকারি সার ও বীজ

Spread the love

উৎস ডেস্কঃ

কৃষি প্রণোদনার বিপুল পরিমাণ সার ও বীজ উদ্ধার করা হয়েছে বগুড়ার নন্দীগ্রাম উপজেলার সাবেক ইউপি সদস্য এবং ব্যবসায়ী মেহেদী হাসান পুলুর বাড়ি থেকে  ।

মেহেদী হাসান পুলু নন্দীগ্রাম উপজেলার দলগাছা গ্রামের বাসিন্দা। তিনি নন্দীগ্রাম সদর ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের সাবেক সদস্য।

সোমবার রাতে উপজেলা নির্বাহী কর্মকর্তার নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত দলগাছা গ্রামের বাড়ি থেকে এসব সার ও বীজ উদ্ধার করা হয়। আদালতের উপস্থিতি টের পেয়ে অবৈধ মজুদদার সার-বীজ ব্যবসায়ী পালিয়ে যান।

আদালত সূত্র ও স্থানীয়রা জানান, গোপনে খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আকতারের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত সোমবার রাত ১০টার দিকে তার বাড়িতে অভিযান চালান। টের পেয়ে সার ও বীজের ব্যবসায়ী পুলু পালিয়ে যান।

পরে তার বাড়ির একটি ঘর থেকে সরকারি বস্তায় ১০ কেজি ওজনের ৫১ বস্তা, পাঁচ কেজি ওজনের পাঁচ বস্তা ব্রি-৪৮ জাতের ধান বীজ, ২২ বস্তা এমওপি সার ও ৪৪ বস্তা ডিএপি সার জব্দ করা হয়।

এ ব্যাপারে সাবেক ইউপি সদস্য ও সার-বীজ ব্যবসায়ী মেহেদী হাসান পুলু দাবি করেন, তিনি কৃষকের কাছ থেকে এসব কিনেছেন।

নন্দীগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আকতার জানান, উদ্ধার করা সার ও বীজ সরকারের কৃষি বিভাগের বলে ধারণা করা হচ্ছে। ওই ব্যবসায়ীর বাড়িতে এসব কীভাবে এলো তা তদন্ত করা হবে। এ ব্যাপারে তার বিরুদ্ধে নিয়মিত মামলার প্রস্তুতি চলছে।

 

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

x