এইচএসসি পরীক্ষা ঝুঁকিমুক্ত পরিবেশ তৈরি হলেই : শিক্ষামন্ত্রী

Spread the love
  • 74
    Shares

বাংলাদেশে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের মেয়াদ ৬ অগাস্ট পর্যন্ত বাড়িয়েছে সরকার। এই সময়ে সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকবে। তবে এই বন্ধের কারণে উচ্চ মাধ্যমিক পরীক্ষা (এইচএসসি) নিয়ে অনিশ্চয়তাও বেড়েছে৷ এদিকে দেশে ভাইরাস আক্রান্ত ও মৃতের সংখ্যা বেড়েই চলেছে। গতকাল ১৭ জুন পর্যন্ত দেশে ১ হাজার ৩০৫ জন আক্রান্ত রোগী মৃত্যুবরণ করেছেন। মোট শনাক্ত রোগীর সংখ্যা ৯৮ হাজার ৪৮৯ জন।

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, যখন ঝুঁকিমুক্ত অবস্থা তৈরি হবে বা পরিবেশ তৈরি হবে তখনই এএইচএসসি পরীক্ষা নেয়া হবে। বুধবার একটি টকশোতে যুক্ত হয়ে এসব তথ্য জানান তিনি।

তিনি জানান, এ মূহুর্তে বলতে পারছি না যে এইচএসসি পরীক্ষা কবে নাগাদ নেয়া সম্ভব। যখন এত বড় একটি পরীক্ষা নেয়ার মত স্বাস্থ্য ঝুকিমুক্ত অবস্থা তৈরি হবে বা পরিবেশ তৈরি হবে আমরা তখনই এ পরীক্ষা নিতে পারবো।

শিক্ষামন্ত্রী বলেন, করোনার বিস্তার এখনো ঊর্ধ্বমূখী। এমন সময়ে আমরা কেউ আন্দাজ করতে পারছি না কবে নাগাদ আমরা কতটা ঝুঁকিমুক্ত হতে পারবো, যতটা ঝুঁকিমুক্ত হলে এত বড় আকারের পাবলিক পরীক্ষার মত একটি পরীক্ষা নেয়া সম্ভব হবে। কারণ এমন একটি পরীক্ষার সাথে পরীক্ষার্থী, তাদের পরিবারের সদস্য , শিক্ষক , আইন শৃঙ্খলা বাহিনী এবং প্রশাসনের কর্মকর্তারা জড়িত। একটি পরীক্ষা নিতে গিয়ে আমরা পরীক্ষার সাথে জড়িত সবাইকে ঝুঁকির মুখে ফেলে দিতে পারি না।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

x