কালীগঞ্জ পৌরসভার মেয়র পদে উপ-নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আশরাফুল আলম নির্বাচিত

Spread the love
  • 41
    Shares

ঝিনাইদহের কালীগঞ্জ পৌরসভার মেয়র পদে উপ-নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আশরাফুল আলম আশরাফ নির্বাচিত হয়েছে। আশরাফুল আলম নৌকা প্রতিকে ১১ হাজার ৫’শ ৮৯ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দি আওয়ামী লীগের সতন্ত প্রার্থী মোস্তাফিজুর রহমান বিজু মোবাইল প্রতিকে পেয়েছে ৩ হাজার ৯’শ ৮৮ ভোট। প্রথম শ্রেনির এই পৌরসভায় মোট ভোটার ৩৮ হাজার ৫শ ৮৮।
গত বছরের ২২ সেপ্টেম্বর মেয়র পৌর আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মকছেদ আলী বিশ্বাস হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যাওয়ার পর মেয়র পদটি শুন্য হয়ে যায়। এরপর থেকে প্যানেল মেয়র আশরাফুল আলম ভারপ্রাপ্ত মেয়রের দ্বায়িত্ব পলন করছিলেন। যিনি মেয়র নির্বাচিত হলেন।
এ নির্বাচনে আওয়ামী লীগের দলীয় প্রার্থী আশরাফুল আলম আশরাফ নৌকা প্রতিক এবং কেন্দ্রীয় যুবলীগের সদস্য ও সাবেক মেয়র মোস্তাফিজুর রহমান বিজু মোবাইল প্রতিক নিয়ে প্রতিদ্বন্দিতা করেন। এছাড়াও এনামুল হক ইমান নারিকেল গাছ প্রতিক নিয়ে ভোটে অংশ নিলেও নৌকা প্রতিকে সমর্থন জানিয়ে ভোটের ৩ দিন আগে সংবাদ সম্মেলনের মাধ্যমে তার প্রার্থীতা প্রত্যাহার করে নেন।
উপজেলা নির্বাচন অফিসার মেহেদী হাসান জানান, বৃহসপতিবার সকাল ৮ টা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে বিরতিহীন ভাবে চলে বিকাল ৪ টা পর্যন্ত। নির্বাচনে ৯ জন মেজিস্ট্রেটের নিয়ন্ত্রনে পুলিশ, র‌্যাব, বিজিবি ও আনসার সদস্যরা দ্বায়িত্ব পালন করেন। কোন প্রকার বিশৃঙ্খলা ছাড়াই শান্তিপুর্ণ পরিবেশের মধ্যে দিয়ে ভোটগ্রহণ সম্পন্ন হয়।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

x