কুড়িগ্রামে চর জনগোষ্ঠীর মধ্যে পারিবারিক সহিংসতা ও কোভিড প্রেক্ষাপট নিয়ে মতবিনিময়

Spread the love
  • 2
    Shares

হাফিজুর রহমান হৃদয়, কুড়িগ্রাম প্রতিনিধিঃ
কুড়িগ্রামে চর জনগোষ্ঠীর সামাজিক সচেতনতা বৃদ্ধিকরণ ও কোভিড-১৯ প্রেক্ষাপট নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার দুপুর সাড়ে ১২টায় জেলা প্রশাসক সম্মেলন কক্ষে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. হাফিজুর রহমান।

ফ্রেন্ডশীপ’র পরিচালক মো. কামাল উদ্দিনের সভাপতিত্বে বক্তব্য রাখেন সিভিল সার্জন ডা. হাবিবুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার আল মাহমুদ হাসান, সদর ইউএনও নিলুফা ইয়াছমিন, প্রেসক্লাবের সভাপতি অ্যাডভোকেট আহসান হাবীব নীলু, ফ্রেন্ডশীপের সহকারি পরিচালক আহমেদ তেীফিক রহমান, টিম লিডার আবু মোহাম্মদ শিহাব, প্রোগ্রাম ম্যানেজার মাহবুবার রহমান ভূইয়া প্রমুখ।

কুড়িগ্রামের ৪টি উপজেলার ১৫টি ইউনিয়নে প্রায় ৭৫হাজার সুবিধাভোগীকে নিয়ে ২০১২ সাল থেকে ২০২৩ সাল পর্যন্ত লক্ষ্য নির্ধারণ করে পারিবারিক সহিংসতা, যৌতুক, বহুবিবাহ, যৌন নির্যাতন, পিতামাতার ভরণপোষণ, বাল্যবিবাহ, স্বাস্থ্যসেবা, শিক্ষা এবং দুর্যোগ ব্যবস্থাপনা নিয়ে কাজ করছে বেসরকারি প্রতিষ্ঠান ফ্রেন্ডশীপ। পাশাপাশি কোভিড-১৯ প্রেসক্ষাপটে জনসচেতনা বৃদ্ধিকরণসহ জরুরী খাদ্য বিতরণ ও সুরক্ষা সামগ্রি প্রদান করেছে।

সুইডেন ভিত্তিক দাতা সংস্থা এরিকজলপেন ও ফ্রেন্ডশীপ লুক্সেমবার্গের আর্থিক সহযোগিতায় কুড়িগ্রামে ইনক্লুসিভ সিটিজেনশীপ সেক্টর কুড়িগ্রাম ও গাইবান্ধা জেলায় চরের মানুষের জীবনমান উন্নয়নে কার্যক্রম বাস্তবায়ন করছে।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

x