কুড়িগ্রামে বাংলাদেশ নদী পরিব্রাজক দলের জেলা কমিটি গঠন

কুড়িগ্রামে বাংলাদেশ নদী পরিব্রাজক দলের জেলা কমিটি গঠন

সারাদেশ

কুড়িগ্রাম প্রতিনিধি:

বাংলাদেশ নদী পরিব্রাজক দল কুড়িগ্রাম জেলা শাখা কমিটি গঠিত হয়েছে। এ উপলক্ষ্যে ১মে শনিবার কেন্দ্রীয় কমিটির সভাপতি মো. মোশাররফ হোসেনের সভাপতিত্বে ভার্চুয়াল সভা অনুষ্ঠিত হয়।

কেন্দ্রীয় কমিটির এক্সিকিউটিব সেক্রেটারি ইসলাম মাহমুদ এর পরিচালিত সভায় প্রধান অতিথি ছিলেন, বাংলাদেশ রিভার ফাউন্ডেশনের চেয়ারম্যান ও নদী পরিব্রাজক দলের প্রতিষ্ঠিতা সভাপতি মো. মনির হোসেন। সভায় স্বাগত বক্তব্য রাখেন, কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক প্রকৌশল হাবিবুর রহমান।

শুভেচ্ছা বক্তব্য রাখেন, অব. প্রিন্সিপাল-এ.ই.এম আবদুল্লাহ, মো.খলিলুর রহমান মজু ও মুহাম্মদ রফিকুল ইসলাম। শেষে এম রশিদ আলী সভাপতি ও মোজাফফর হোসেনকে সাধারণ সম্পাদক করে নদী পরিব্রাজক দলের প্রতিষ্ঠিতা সভাপতি মো. মনির হোসেন ২১ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করেন।

কমিটির অন্যান্য সদস্যরা হলেন, সিনিয়র সহ সভাপতি- মুহাম্মদ রফিকুল ইসলাম, সহ সভাপতি- খন্দকার আরিফ, নার্গিস আক্তার, মনির“ল ইসলাম মিলন, যুগ্ম সাধারণ সম্পাদক- আজিজুল হক (নাজমুল), সাংগঠনিক সম্পাদক- এজেডএম জাহাঙ্গীর আলম মতি, যুগ্ম সাংগঠনিক সম্পাদক-এস এইচ শামছুল হক, মহিলা বিষয়ক সম্পাদক-দুলালী খাতুন মৃত্তিকা, আইন বিষয়ক সম্পাদক-আব্দুল মান্নান প্রধান, তথ্য ও গবেষণা সম্পাদক, মামুনুর রশিদ, অর্থ সম্পাদক-রশিদুল ইসলাম, প্রচার ও প্রকাশনা সম্পাদক-হাফিজুর রহমান হৃদয়, সাংস্কৃতিক সম্পাদক-শেখ মোহাম্মদ নিজাম উদ্দিন, জীব বৈচিত্র্য সম্পাদক-নুরনবী মিয়া, দপ্তর সম্পাদক-জেলাল আহম্মেদ রানা, পাঠচক্র সম্পাদক-সাদিকুল ইসলাম সোহেল, কার্যনির্বাহী সদস্য- শ্রী হরিপদ পাল, সফিকুল ইসলাম, জামাল হোসেন।

উল্লেখ্য, বাংলাদেশ নদী পরিব্রাজক দল নদী ও জলাশয় রক্ষা, প্রতিবেশ রক্ষা, উন্নয়ণ, সংরক্ষণ ও নদীর তীরবর্তী জনগোষ্ঠীর কল্যাণে গঠিত একটি স্বেচ্ছাসেবী নেটওয়ার্ক। নদী বাংলাদেশের জীবন রেখা। নদী বাঁচলেই বাংলাদেশ বাঁচবে। নদী বাঁচলেই প্রাণের অস্তিত্ব টিকে থাকবে। সভ্যতা ও সংস্কৃতি টিকে থাকবে। তাই তর“ণ সমাজসহ সকলকে নদী বিষয়ে আগ্রহী ও উদ্যোগী করতে সংগঠনটি নদী রক্ষায় নদী ভ্রমণ, নদী পরিদর্শনসহ বিভিন্ন সচেতনতামূলক কার্যক্রম গ্রহণ করে ও নদীর পাড়ের মানুষের কল্যাণে বিভিন্ন উদ্যোগ গ্রহন করে থাকে এ সংগঠনটি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *