কুড়িগ্রামে বানভাসিদের মাঝে ৩টি গরু কোরবানি

Spread the love
  • 2
    Shares

হাফিজুর রহমান হৃদয়, কুড়িগ্রাম প্রতিনিধিঃ

কুড়িগ্রামে বানভাসি মানুষের মুখে একটু হাসি ফোঁটাতে নিজের বাড়িতে গরু কোরবানি না দিয়ে কয়েকজন ব্যক্তির সহায়তায় কুড়িগ্রাম সদরের পাঁচগাছী ইউনিয়নের প্রত্যান্ত এলাকায় বানভাসি মানুষের মাঝে ৩টি গরু কোরবানি দেয়া হয়েছে।

শনিবার(১ আগষ্ট) কুড়িগ্রাম সদর পাঁচগাছী ইউনিয়নের কদম তলা গ্রামে প্রায় ২শ পরিবারের মাঝে কোরবানির মাংসের পাশাপাশি, চাল,তেল ও মশলা দেয়া হয়।

জানা গেছে, কুড়িগ্রাম দীর্ঘ মেয়াদি বন্যায় কুড়িগ্রামের ৯টি উপজেলার ৫৬টি ইউনিয়নের ৪ লক্ষাধিক মানুষ পানি বন্দি হয়েছিল। তার মধ্যে সদরের পাঁচগাছী ইউনিয়নের কদম তলা গ্রামটি বেশি ক্ষতিগ্রস্ত হয়েছিল। এ সহায়তাকারী কয়েকজন ব্যক্তির এ গ্রামটি নজরে আসলে ক্ষতিগ্রস্ত পরিবার গুলোকে  ৩টি গরু কোরবানিসহ তেল,মশলা ও চাল সহায়তা হিসাবে দেয়া হয়েছে। এখন পানি কমে আসলেও এ গ্রামটির ২শ পরিবার এখনো পানি বন্দি জীবন যাপন করছেন।

কদম তলা গ্রামের আপাতাল্লি ও শাহ আলম বার্তা২৪.কম-কে বলেন, আমাদের বয়স শেষের দিকে, এ জীবনে এতো বড় সহায়তা পাই নাই। ঈদের দিনে মাংস, চাল,তেল ও মশলা পেয়ে আমরা খুবই আনন্দদিত,তাদের জন্য সারাজীবন দোয়া করবো।

এই সহায়তার অন্যতম উদ্যোগতা সাংবাদিক ও সমাজকর্মী ইউসুফ আলমগীর বার্তা২৪.কম-কে জানান, এবারে কুড়িগ্রামের ভয়াবহ দীর্ঘ মেয়াদি বন্যার  কারণে দুর্গত বানভাসিদের ঈদ আনন্দে শরিক হতে কয়েকজন অগ্রজ এগিয়ে আসেন।

তাদের পাঠানো অর্থে চরবাসিদের পছন্দমত কোরবানির গরু কেনা হয়। আর সেই সাথে মাংসর পাশাপাশি আরও কিছু মানুষ চাল, তেল, মশলা দিয়ে সহযোগিতা করেন। আজ চরবাসিদের সাথে ঈদের নামাজ পরে মাংস ও অন্যান্য সামগ্রী দেয়া হলো। তবে এই সাময়িক সহযোগিতার পাশাপাশি বানভাসি চরের মানুষদের বন্যা পরবর্তি কৃষি সহযোগিতা প্রয়োজন বলে জানান তিনি।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

x