কুড়িগ্রাম আত্মহত্যা প্রতিরোধ দিবসে হিল বাংলাদেশ ও পুলিশের যৌথ র‌্যালি

হাফিজুর রহমান হৃদয়, কুড়িগ্রাম প্রতিনিধি:

কুড়িগ্রামে বিশ্ব আত্মহত্যা প্রতিরোধ দিবস পালিত হয়েছে। ঢাকা ভিত্তিক বেসরকারি সংগঠন হিল বাংলাদেশ ফাউন্ডেশনের উদ্যোগে এবং কুড়িগ্রাম পুলিশ বিভাগের সার্বিক সহযোগিতায় ‘আত্মহত্যা প্রতিরোধে এক পা বাড়িয়ে, আত্মহত্যা প্রতিরোধে কাজ করি একসাথে’ এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে বৃহস্পতিবার একটি যৌথ র‌্যালি বের করেছে হিল বাংলাদেশ ও পুলিশ। বর্ণাঢ্য র‌্যালিটি কুড়িগ্রাম সরকারি কলেজ চত্বর থেকে বের হয়ে কেন্দ্রীয় বাসটার্মিনাল, মজিদা আদর্শ ডিগ্রি কলেজ ও ঘোষপাড়া হয়ে কলেজমোড়ে গিয়ে শেষ হয়।

এসময় বক্তব্য রাখেন পুলিশ সুপার মোহাম্মদ মহিবুল ইসলাম খান, কুড়িগ্রাম সরকারি কলেজের উপাধ্যক্ষ প্রফেসর মীর্জা নাসির উদ্দিন, প্রেসক্লাবের সভাপতি অ্যাডভোকেট আহসান হাবীব নীলু, হিল বাংলাদেশ ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবক সমš^য়কারী রেজা-এ-রাব্বি প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা জানান, প্রতি সেকেন্ডে একজন করে মানুষ আত্মহত্যা করছে। এর চেয়েও ২৫গুণ বেশি মানুষ আত্মহত্যার চেষ্টা করছে। এরা সবাই আমাদের প্রিয়জন। আপনজন হারানোর এই মর্মাšি—ক অবস্থা পরিবারটিকে অন্ধকারাচ্ছন্ন করে তোলে। আত্মহত্যার ঝুঁকি সম্পর্কে সচেতন হওয়া এবং সঠিক পদক্ষেপ গ্রহণ করার জন্য শ্লোগান তোলা হয়েছে এক পা বাড়াই। আত্মহত্যা প্রতিরোধে কাজ করি একসাথে।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

x