কোটচাঁদপুরে জাতীয় শোক দিবস পালিন

  কোটচাঁদপুর (ঝিনাইদহ) প্রতিনিধি:

আজ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদতবার্ষিকী। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকীর এই বছরে দিনটি হাজির হয়েছে ভিন্ন এক আবহে। বছরজুড়ে জন্মশতবর্ষের নানা আয়োজনের মধ্যে এই শোক দিবস পালন ঘিরেও ছিল নানা পরিকল্পনা। কিন্তু করোনা মহামারির কারণে এবারের শোক দিবসের কর্মসূচি হচ্ছে সীমিত পরিসরে।

জাতির পিতার প্রতি সর্বসাধারণের শ্রদ্ধা জানানোর কর্মসূচিও থাকছে না অন্যবারের মতো। তবে স্বাস্থ্যবিধি মেনে যথাযোগ্য ভাবগাম্ভীর্যের সঙ্গে পালিত হয়েছে জাতীয় শোক দিবস। দিবসটি উপলক্ষে সরকারি ও  বেসরকারি উদ্যোগে পালিত হয়েছে নানা কর্মসূচি।

তারই ধারাবাহিকতায় ঝিনাইদহের কোটচাঁদপুর উপজেলায় ১৫ই আগস্ট জাতীয় শোক দিবস ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৫ তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে কোটচাঁদপুর উপজেলা আওয়ামীলীগ কতৃক আয়োজিত আলোচনা সভা, দোয়া মাহফিল ও দুস্থদের মাঝে খাবার বিতরন করা হয়।

১৫ আগস্ট শনিবার সকালে উপজেলা আঃলীগের দলীয় কার্যালয়ে প্রথমে জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলন করা হয় এবং বঙ্গবন্ধুর প্রত্তিকৃতিতে মাল্যদান করেন দলের সকল নেতৃবৃন্দ তারপর বঙ্গবন্ধুর আত্মার মাগফেরাত কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়। দ্বিতীয় অধিবেশনের অংশহিসাবে সকাল ১১টা থেকে কোটচাঁদপুর মেইন বাসস্ট্যান্ড চত্বরে শুরু হয় আলোচনা সভা, এবং দলীয় নেতা-কর্মীদের সাথে নিয়ে সামাজিক দূরত্ব বজায় রেখে একটি শোক র‌্যালি শহরে প্রদক্ষন করা হয়।কর্মসূচী শেষে দুপুরে অসহায় দুস্থ মানুষের মাঝে খাবার বিতরণ করা হয়।

এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঝিনাইদহ ৩ আসনের (কোটচাঁদপুর-মহেশপুর) মাননীয় জাতীয় সংসদ সদস্য আলহাজ্ব এ্যাডঃ শফিকুল আজম খান চঞ্চল, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আঃলীগের  সভাপতি শরিফুন্নেচ্ছা মিকি, উপজেলা আঃলীগের সাধারণ সম্পাদক শাহাজান আলী, সিনিয়র সহসভাপতি নুরুল ইসলাম খান বাবলু, সিনিয়র সহসভাপতি লুৎফর রহমান, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার তাজুল ইসলাম,১ নং সাফদারপুর ইউনিয়ন চেয়ারম্যান নওশের আলী, ২ নং,দোড়া ইউনিয়ন চেয়ারম্যান কাবিল উদ্দিন বিশ্বাস, ৩ নং কুশনা ইউনিয়ন চেয়ারম্যান আব্দুল হান্নান,

৫ নং ইউনিয়ন চেয়ারম্যান মিজানুর রহমান খান, পৌর আঃলীগের  আহবায়ক ফারজেল হোসেন মন্ডল, যুগ্ম আহবায়ক সহিদুজ্জামান সেলিম, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সামাউল হক লাড্ডু,পৌর আওয়ামীলীগের মহিলানেত্রী রুবিনা রহমান,  পৌর স্বেচ্ছাসেবকলীগের আহবায়ক জাহিদ হোসেন, পৌর ৪ নং ওয়ার্ড কমিশনার জাফর ইকবাল শান্তি, সহ সকল সহযোগী অঙ্গসংগঠনের নেতাকর্মী। উল্লেখ্য কোটচাঁদপুর উপজেলার প্রতিটি ইউনিয়নে জাতীয় শোক দিবস পালন করা হয়।

উক্ত অনুষ্ঠানটি পরিচালনা করেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শাহাজান আলী।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

x