কোটচাঁদপুরে ট্রেনে পাথর নিক্ষেপের বিরুদ্ধে জনসচেতনতা প্রচারনা সভা অনুষ্ঠিত

Spread the love
  • 1
    Share

কোটচাঁদপুর (ঝিনাইদহ) প্রতিনিধি:

বাংলাদেশের ঐতিহ্যবাহী প্রতিষ্ঠান বাংলাদেশ রেলওয়ে, বর্তমানে সাধারন জনগন, সরকারি কর্মকর্তা ও বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তার কর্মস্থলে পৌঁছানোর প্রধান মাধ্যম হলো ট্রেন, ইদানীং দেখা যাচ্ছে দেশের বিভিন্ন স্থানে চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপের ঘটনা ঘটছে।

যার কারনে পাথর নিক্ষেপের কারনে অনেক হতাহতের ঘটনা ঘটছে, যাদের ভিতরে ট্রেন পরিচালক, টি টি, টি আই, ট্রেনের ড্রাইভার ও সাধারণ যাত্রীদের নিহতের ঘটনা নজির রয়েছে।

তারই ধারাবাহিকতায় ৮ই অক্টোবর বৃহস্পতিবার সকাল ১১ দিকে ঝিনাইদহ কোটচাঁদপুর রেলওয়ে ষ্টেশনে খুলনা রেলওয়ে থানা, পাকশী জোনের উদ্যোগে এক গন সচেতনতামূলক প্রচারনা সভা ২০২০ অনুষ্ঠিত হয়। কোটচাঁদপুর রেলওয়ে ষ্টেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা নুরুল ইসলাম এর সভাপতিত্বে গন সচেতনতামূলক সভা অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথি হিসেবে খুলনা রেলওয়ে থানার ইনচার্জ ফয়েজুর রহমান বলেন, ট্রেনে পাথর নিক্ষেপ বন্ধের বিষয়ে জনসচেতনতা মূলক আলোচনা ও দিকনির্দেশনা প্রদান করেন। তিনি আরও বলেন ছোট ছোট শিশুদের পাথর নিক্ষেপ থেকে বিরত থাকতে হবে এবং মসজিদের ইমাম, ও স্থানীয় জনপ্রতিনিধি ও সুধীজনরা সাধারণ মানুষকে এবিষয়ে অবহিত করতে হবে।

এসময় উপস্থিত ছিলেন খুলনা রেলওয়ে থানার এস আই তারিকুল ইসলাম, এস আই গোবিন্দ কুমার, উপসহকারী প্রকৌশলী রতন কুমার বসু, ষ্টেশন বুকিং সহকারী (ইনচার্জ) তরিকুল ইসলাম, ৮নং ওয়ার্ড কাউন্সিলর সোহেল আল মামুন, প্রকৌশলী সুপারভাইজার হারেজ আলী প্রমুখ। আলোচনা সভা শেষে এ বিষয়ে রেল ষ্টেশনের আশেপাশের সাধারণ মানুষের মাঝে বিভিন্ন দিকনির্দেশনা প্রদান করা হয়।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

x