কোটচাঁপুরে আঃলীগের বিদ্রোহী প্রার্থী ও সাধারণ সম্পাদকের পদত্যাগ

  • 45
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

কোটচাঁদপুর (ঝিনাইদহ) প্রতিনিধিঃ
সব জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে আসন্ন ঝিনাইদহের কোটচাঁদপুর উপজেলা পরিষদ নির্বাচনে আ.লীগের বিদ্রোহী প্রার্থী ও উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক মোঃ শাহাজান আলী মনোনয়নপত্র প্রত্যাহার করে নির্বাচন থেকে সরে দাড়ালেন। সেই সাথে সাংগঠনিক ভাবে দলীয় পদ থেকে পদত্যাগ করে জেলা আ.লীগের কাছে পদত্যাগপত্র জমা দিয়েছেন বলে জানা যায়।

রবিবার (২২সেপ্টেম্বর) মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনে জেলা নির্বাচন অফিসার ও রির্টানিং কর্মকর্তার কার্যালয়ে নিজ মনোনয়নপত্র প্রত্যাহার করে নির্বাচন থেকে সরে দাড়ান।

বিষয়টি নিশ্চিত করেছেন জেলা নির্বাচন অফিসার ও রির্টানিং কর্মকর্তা মোঃ রোকনুজ্জামান। এ খবর লেখা পর্যন্ত চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী মোঃ শাহাজান আলী, এবং ভাইস চেয়ারম্যান পদে মোঃ ইকরামুল হক ও কে এম আশরাফুজ্জামান মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন। মনোনয়ন প্রত্যাহার ও দলীয় পদ থেকে পদত্যাগের বিষয়ে উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক মোঃ শাহাজান আলী এই প্রতিবেদককে জানান, আমাদের শেষ ঠিকানা দলীয় সভা নেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনার সিদ্ধান্তের প্রতি সম্মান জানিয়ে আমার মনোনয়নপত্র প্রত্যাহার করেছি। এবং সাংগঠনিক ভাবে আমার দলীয় পদ কোটচাঁদপুর উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক পদ থেকে পদত্যাগ করে জেলা সভাপতি ও সাধারণ সম্পাদক বরাবর লিখিত পদত্যাগপত্র জমা দিয়েছি।

বাংলাদেশ নির্বাচন কমিশন গত ৩ সেপ্টেম্বর উপজেলা পরিষদ নির্বাচন বিধিমালা,২০১৩ এর বিধি ১৩ অনুযায়ী সংযোজিত তফসিলে বর্ণিত পঞ্চম ও শেষ ধাপের উপজেলা পরিষদের চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদের জন্য কোটচাঁদপুর উপজেলায় আগামী ১৪ অক্টোবর ভোট গ্রহনের দিন ধার্য করে প্রজ্ঞাপন জারী করে। তফসিল অনুযায়ী ১২ সেপ্টেম্বর মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। এবং প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ ২২ সেপ্টেম্বর ধার্য করা হয়েছিল।
উপজেলা নির্বাচন অফিসের সূত্র মতে, কোটচাঁদপুর উপজেলায় মোট ভোটার ১ লক্ষ ৮ হাজার ৮’শ ৮২ । এর মধ্যে পুরুষ ভোটার ৫৪ হাজার ৫’শ ৮৬ এবং নারী ভোটার ৫৪ হাজার ২’শ ৯৬ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

x