গত ২৪ ঘন্টায় ১৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১ হাজার ২৭৩

Spread the love
  • 3
    Shares

রোববার (১৭ মে) নিয়মিত প্রেস ব্রিফিংয়ে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা জানান।

গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত আরও ১৪ জনের মৃত্যু হয়েছে। দেশের নতুন করে আরও ১ হাজার ২৭৩ জন রোগী শনাক্ত হয়েছেন। এখন পর্যন্ত মোট ৩২৮ জন আক্রান্ত রোগী মৃত্যুবরণ করেছেন। মোট শনাক্ত রোগীর সংখ্যা ২২ হাজার ২৬৮ জন। আরও ২৫৬ জন গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে হাসপাতাল থেকে বাড়িতে ফিরেছেন। এ নিয়ে মোট ৪ হাজার ৩৭৩ জন আক্রান্ত করোনামুক্ত হয়ে বাসায় ফিরেছেন।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় ৮ হাজার ১১৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে। ৪২ ল্যাবের নমুনা পরীক্ষার তথ্য উপস্থাপন করা হয়। এখন পর্যন্ত মোট ১ লাখ ৭৫ হাজার ৪০৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করা ১৪ জনের ১৩ জন পুরুষ ও ১ জন নারী। এদের ১ জনের বয়স ৮১ থেকে ৯০ বছরের মধ্যে, ৩ জনের বয়স ৭১ থেকে ৮০ বছরের মধ্যে, ৩ জনের বয়স ৬১ থেকে ৭০ বছরের মধ্যে, ৩ জনের বয়স ৫১ থেকে ৬০ বছরের মধ্যে, ২ জনের বয়স ৪১ থেকে ৫০ বছরের মধ্যে, ১ জনের বয়স ৩১ থেকে ৪০ বছরের মধ্যে আর ১ জনের বয়স ১১ থেকে ২০ বছরের মধ্যে,। এদের মধ্যে ৯ জন ঢাকা বিভাগের, ৫ জন চট্টগ্রাম বিভাগের।

স্বাস্থ্য অধিদপ্তরের পক্ষ থেকে তিনি সকলকে ঘরে থাকার এবং কিছুক্ষণ পর পর নিয়মিত সাবান পানিতে হাত ধোয়ার পরামর্শ দেন। অতি প্রয়োজন না হলে ঘর থেকে বের না হওয়ার পরামর্শ দেয়া হয়। এ ছাড়া ঘর থেকে বের হতে হলে অবশ্যই মাস্ক ও গ্লাভস ব্যবহার করার পরামর্শ দেয় স্বাস্থ্য অধিদপ্তর। করোনা সংক্রমণ রোধে তিনি বেশি বেশি আমিষ জাতীয় খাবার খাবার পরামর্শ দেন।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

x