গাইবান্ধায় ৩ টি ফার্মেসীকে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা

Spread the love
  • 8
    Shares

গাইবান্ধা জেলা প্রতিনিধিঃ
গাইবান্ধার সাঘাটা উপজেলার বোনারপাড়ায় তিনটি দোকানে ১৭ হাজার জরিমানা আদায় করে ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার (৪ জানুয়ারী) ঔষধ প্রশাসন অধিদপ্তর গাইবান্ধা কর্তৃক মেয়াদবিহীন, নিষিদ্ধ ঔষধ বাজারজাতকরণ, ড্রাগ লাইসেন্স ও সার্টিফিকেট বিহীন ফার্মেসী পরিচালনা তথা মানুষের জীবন রক্ষাকারী ঔষধ বিক্রযের অপরাধে বোনারপাড়ায় ৩টি বিভিন্ন ফার্মেসীকে ভ্রাম্যমান আদালতের অভিযানে ১৭ হাজার টাকা জরিমানা আদায় করেছে ।

বোনারপাড়া সদরে বাজার এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন সাঘাটা উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী মেজিস্ট্রেট মোঃ মহিউদ্দিন জাহাঙ্গীর। এ সময়ে উপস্থিত ছিলেন ঔষধ তত্বাবধায়ক মোঃ জাহিদুল ইসলাম সঙ্গীয় ও পুলিশের নেতৃত্বে এ ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করা হয়।

১৯৪০ সনের ড্রাগ এ্যাক্ট,ঔষধ আইন ১৮/২৭ ধারায় মেসার্স সাকি মেডিকেল স্টোর এর প্রোঃ মোঃ সাইফুল ইসলামকে ৭ হাজার টাকা, জনতা হোমিও চেম্বার এর প্রোঃ মোঃ আজাহার আলীকে ৩ হাজার টাকা, সাদিয়া মেডিকেল স্টোর এর প্রোঃ মোঃ আমিনুল ইসলামকে ৭ হাজার টাকা জরিমানা করা হয়।
ভ্রাম্যমান আদালতে পরিচালনাকালে নির্বাহী ম্যাজিস্ট্রেট সাংবাদিকদের কে জানায়, আমরা সাঘাটার বোনারপাড়া বাজারে বিভিন্ন ফার্মেসীকে অবৈধ ও মেয়াদউর্ত্তীণ ঔষধ বিক্রি হচ্ছে এমন একাধিক অভিযোগ ভিত্তিতে এ অভিযান পরিচালনা করি।

এখানে এসে দেখা যায় অপরিচ্ছন্ন পরিবেশে মেয়াদ উর্ত্তীণ ঔষধ বিক্রি করা হচ্ছে এবং বাজারজাতকরণ নিষিদ্ধ এমন ঔষধও বিক্রি করা হচ্ছে। সে হিসেবে আমরা ১৯৪০ সালে ড্রাগ এ্যাক্ট ১৭,১৮(ক,খ) এর অপরাধে ২৭ ধারায় আমরা বেশ কিছু দোকানকে জরিমানা আদায় করেছি। তিনি আরো বলেন, এই সকল সমস্যা সমাধান না হওয়া পর্যন্ত আমাদের এ অভিযান অব্যাহত থাকবে।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

x