চীন করোনায় মৃত্যুর সংখ্যা নিয়ে মিথ্যা তথ্য দিয়েছে : ট্রাম্প

Spread the love

বুধবার হোয়াইট হাউজের রোজ গার্ডেনের নিয়মিত ব্রিফিংয়ে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প অভিযোগ করে বলেছেন। করোনাভাইরাসে মৃত্যুর সংখ্যা নিয়ে মিথ্যা তথ্য দিয়েছে চীন।

সাংবাদিকরা ট্রাম্পের কাছে জানতে চান যে যুক্তরাষ্ট্রের মোট জনসংখ্যা বিশ্বের জনসংখ্যার মাত্র ৪ শতাংশ, কিন্তু বিশ্বে করোনায় মারা যাওয়াদের ২৪ শতাংশই যুক্তরাষ্ট্রের, কেন? এমন প্রশ্নের জবাবে ট্রাম্প সরাসরি চীনের দিকে আঙুল তোলেন।

ট্রাম্প বলেন, আপনারা কী সত্যিই এটা বিশ্বাস করেন?আপনারা কী মনে করেন কিছু দেশ সত্য তথ্য দিচ্ছে? চীনের মতো এত বড় দেশে এত কম মৃত্যু হয়েছে, দেশটিতে একটি নির্দিষ্ট সংখ্যায় মানুষ আক্রান্ত হয়েছে এবং মারা গেছে। কেউ এটা বিশ্বাস করে?

তিনি বলেন, আমাদের রিপোর্টিং খুব ভালো এবং আমরা প্রত্যেকটি মৃত্যুর খবর প্রকাশ করছি। আমাদের দেশে আক্রান্তের সংখ্যা বেশি কারণ আমরা বেশি খবর প্রকাশ করছি। কিছু দেশের রিপোর্ট দেখে কী মনে হয় যে, তাদের সংখ্যা বিশ্বাসযোগ্য?

এর আগেও বেশ কয়েকবার চীনের বিরুদ্ধে করোনা নিয়ে তথ্য লুকানোর অভিযোগ তুলেছেন ট্রাম্প। এমনকি বিশ্ব স্বাস্থ্য সংস্থা চীনের প্রতি পক্ষপাতমূলক বলেও অভিযোগ করেছেন মার্কিন প্রেসিডেন্ট। শুধু তাই নয়, এই অজুহাতে বিশ্ব স্বাস্থ্য সংস্থাকে অর্থায়ন বন্ধেরও নির্দেশ দিয়েছেন ট্রাম্প।

উল্লেখ্য, প্রাণঘাতী করোনাভাইরাসে যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ৬ লাখ ৪৪ হাজার ৮৯ জন। মারা গেছে ২৮ হাজার ৫২৯। আর সুস্থ হয়েছে ৪৮ হাজার ৭০১ জন। কেবল গত ২৪ ঘণ্টায় দেশটিতে মৃত্যু হয়েছে দুই হাজার ৪৮২ জনের।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

x