ঝিনাইদহে হত্যা মামলায় ২ জনের যাবজ্জীবন কারাদন্ড

Spread the love
  • 9
    Shares

ঝিনাইদহে আলাদা দুটি হত্যা মামলায় ২ জনকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালত। রোববার দুপুরে ঝিনাইদহের জেলা জজ মো: আবু আহছান হাবিব ও অতিরিক্ত জেলা জজ প্রথম আদালতের বিচারক মো: গোলাম আযম এ দন্ডাদেশ প্রদাণ করেন।
দন্ডিতরা হলো-হরিণাকুন্ডু উপজেলার নারায়ণকান্দি গ্রামের হেরাজ মালিতার ছেলে আসমান মালিতা ও সদর উপজেলার নগর বাথান গ্রামের ছবেদ মন্ডলের ছেলে আহাম্মেদ মন্ডল ।
মামলার বিবরণে জানা যায়, ২০১৫ সালের ১২ আগষ্ট সদর উপজেলার নগর বাথান গ্রামের আহাম্মেদ মন্ডলের স্ত্রী নাজমা খাতুনকে অসুস্থ অবস্থায় ঝিনাইদহ সদর হাসপাতালে নিয়ে আসলে চিকিৎসক তাকে মৃত ঘোষনা করে। এ ঘটনায় পুলিশের পক্ষ থেকে থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের করা হয়। মামলার তদন্তে হত্যার বিষয়টি বেরিয়ে এলে পুলিশ স্বামী আহাম্মেদ মন্ডলসহ ৩ জনকে আসামী করে মামলা দায়ের। পরবর্তীতে পুলিশ স্বামী আহাম্মেদ আলীকে আসামী করে আদালতে চার্জশীট দাখিল করে। মামলার সাক্ষ্য গ্রহণ ও শুনানী শেষে আদালত আহাম্মেদ আলীকে যাবজ্জীবন কারাদন্ড ও ৫০ হাজার টাকা জরিমানা করে।
অন্যদিকে, ২০০৪ সালের ৪ ফেব্রুয়ারি সন্ধ্যার পর ক্ষেতে পানি দেওয়ার জন্য বাড়ি থেকে বের হয় হরিনাকুন্ডু উপজেলার নারানকান্দি গ্রামের নুর আলী মন্ডলের ছেলে আহাম্মদ আলী। পরদিন সকালে তাকে পোলতাডাঙ্গা গ্রামের মাঠে গুলিবিদ্ধ ও যখম অবস্থায় পাওয়া যায়। পরে তাকে উদ্ধার করে সদর হাসপাতালে আনলে চিকিৎসক মৃত ঘোষনা করে। এ ঘটনায় ৫ ফেব্রুয়ারিা হরিনাকুন্ডু থানায় ৩ জনকে আসামী করে হত্যা মামলা দায়ের করে নিহতের পিতা নুর আলী। মামলার দুই আসামী মারা যাওয়ায় অপর আসামী আসমান মালিথাকে যাবজ্জীবন কারাদন্ড ও ১০ হাজার টাকা জরিমানা করেন অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক গোলাম আজম।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

x