ঝিনাইদহে ৪ দিন ব্যাপী কর্মশালার সমাপনী

Spread the love
  • 12
    Shares


পরিচ্ছন্ন, সুন্দর, স্বাস্থ্য সম্মত শহর গড়তে ঝিনাইদহে ৪ দিন ব্যাপী ‘আমাদের শহর, আমরা গড়ি’ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। শনিবার বিকেলে ঝিনাইদহ পৌরসভা মিলনায়তনে এ কর্মশালার সমাপনী অনুষ্ঠিত হয়।

 এসময় পৌরসভার মেয়র আলহাজ সাইদুল করিম মিন্টু, থাইল্যান্ডের কমিউনিটি আর্কিটিক্টেস নেটওয়ার্কের স্থপতি মি. ন্যাড, মি.মুয়াং, মিস. পোলায়, স্থপতি খোন্দকার হাসিবুল কবির, পরিবেশবিদ মাসুদ আহম্মেদ সঞ্জু, মানবাধিকার কর্মী আমিনুর রহমান, এলাইভ’র মেহেদি মাসুদ, কসাসের সভাপতি উম্মে সায়মা জয়া, সাধারণ সম্পাদক প্রতাপ আদিত্য বিশ্বাসহ নানা শ্রেণী পেশার মানুষ উপস্থিত ছিলেন।
ঝিনাইদহ পৌরসভার আয়োজনে কো-ক্রিয়েশন আর্কিটেক্টস ও এলাইভ’র আয়োজনে গত বৃহস্পতিবার থেকে শুরু হওয়া এ কর্মশালায় শহরের বিভিন্ন এলাকার ১১টি স্বেচ্ছাসেবী সংগঠন অংশ নেয়। কর্মশালায় অংশগ্রহণকারীরা শহরের বিভিন্ন এলাকার, কমিউনিটি, নদীপাড় ঘুরে তা উন্নয়নে নানা পরামর্শ প্রদাণ করেন। সেই সাথে ওইসব এলাকার বাসিন্দাদের নানা বিষয়ে পরামর্শ প্রদাণ করেন। কর্মশালায় আগতরা শহরের নানামূখী উন্নয়নে জরিপ করেন এবং পৌরসভার সহযোগিতায় তা বাস্তবায়ন করা হবে বলে জানায় আয়োজকরা।
উল্লেখ্য, ঝিনাইদহ পৌরসভা, কো-ক্রিয়েশন আর্কিটেক্টস ও এলাইভ’র পক্ষ থেকে গত বছরে জমি আছে ঘর নাই প্রকল্পের মাধ্যমে ৪৭ জনকে ২ তলা বিশিষ্ট বাড়ি নির্মাণ করে দেওয়া হয়। এরপর থেকে জেলার বিভিন্ন উপজেলা নির্বাহী কর্মকর্তা জমি আছে ঘর নাই প্রকল্পের মাধ্যমে ১ লাখ টাকায় পাকা ঘর নির্মাণ করার উদ্যোগ গ্রহণ করেন।

 

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

x