শরীয়তপুরের ডামুড্যায় ৪৯তম জাতীয় সমবায় দিবস পালিত

Spread the love
  • 3
    Shares
মিজানুর রহমান (ডামুড্যা) শরীয়তপুর প্রতিনিধি:
“বঙ্গবন্ধুর দর্শন, সমাবয় উন্নয়ন” এ প্রতিপাদ্যে
ডামুড্যায় ৪৯তম জাতীয় সমবায় দিবস পালিত হয়েছে। ৭ নভেম্বর সকাল ১০টায় ডামুড্যা উপজেলা অফিসার্স ক্লাবে উপজেলা প্রশাসন ও উপজেলা সমবায় অধিদপ্তরের আয়োজনে জাতীয় পতাকা উত্তোলন ও আলোচনা সভার মাধ্যমে পালিত হয় জাতীয় সমবায় দিবস।
উপজেলা নির্বাহী অফিসার মর্তুজা আল মুঈদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান আলমগীর হোসেন মাঝি।
বিশেষ অতিথি ছিলেন ডামুড্যা উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আব্দুর রশিদ গোলন্দাজ, মহিলা ভাইস চেয়ারম্যান খাদিজা খানম লাভলী, শরীয়তপুর সমাবয় ভূমি উন্নয়ন ব্যাংকের সভাপতি এডভোকেট মোঃ আবু সাঈদ ও এডভোকেট এসএম মাসুদুর রহমান সনেট। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা সমবায় অফিসার মোঃ রাশেদ আলম। অনুষ্ঠান সঞ্চালনা করেন মোঃ ফজলুল কবির।
এসময় উপস্থিত ছিলেন বিআরডিবি কর্মকর্তা রূপচাদ বিশ্বাস, শিক্ষা কর্মকর্তা রোজিনা আক্তার, আমার বাড়ী, আমার খামার কর্মকর্তা মহিউদ্দিন আহমেদ, সহকারী সমাবয় পরিদর্শক মোঃ হুমায়ুন কবির, বিনয় কুমার রায়।
সভাপতির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার মর্তুজা আল মুঈদ বলেন, সমবায় পদ্ধতি পারস্পরিক সহযোগিতা, সমবেত প্রচেষ্টা, মূল্যবোধের চর্চা এবং সম্মিলিতভাবে টিকে থাকার নীতিতে বিশ্বাস করে। বাংলাদেশকে সুখী-সমৃদ্ধ সোনার বাংলায় পরিণত করার লক্ষ্যে সমবায় কার্যক্রমকে আরও গতিশীল, সক্রিয় এবং যুগোপযোগী করতে সংশ্লিষ্ট সবাইকে আন্তরিকভাবে আরও তৎপর হতে হবে।
তিনি আরো বলেন, দেশের কৃষি ও পল্লী উন্নয়নে সমবায় অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। বর্তমান সরকারের ‘আমার গ্রাম আমার শহর’ স্লোাগান বাস্তবায়নেও সমবায়কে অগ্রণী ভূমিকা পালন করতে হবে। পল্লী অঞ্চলে আত্মকর্মসংস্থান সৃষ্টি, কৃষি উৎপাদন বৃদ্ধি, কৃষি পণ্যের প্রক্রিয়াজাতকরণ ও বিপণনের মাধ্যমে পল্লীর মানুষের আয় ও ক্রয়ক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে উপযুক্ত প্রকল্প প্রণয়ন ও বাস্তবায়ন করতে হবে।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

x