নদী ভাঙ্গনের শিকার পরিবারের মাঝে ‘ফুলকুড়ি’র নগদ অর্থ বিতরণ

কুড়িগ্রাম প্রতিনিধিঃ
কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলায় সাম্প্রতিক ধরলা নদী ভাঙ্গনের শিকার ও প্রত্যান্ত চরাঞ্চলের অসহায় হতদরিদ্র বয়স্ক নারী পুরুষের মাঝে নগদ অর্থ বিতরণ করা হয়েছে। প্রতিটি নদীভাঙ্গা পরিবারের হাতে ১ হাজার ও হতদরিদ্র পরিবারের মাঝে ৫ শত করে টাকা তুলে দেয়া হয়।

প্রজন্ম ফুলবাড়ীর উদ্যোগ ও ফুলকুড়ি নামক ফেসবুক গ্রুপের অর্থায়নে উপজেলার ফুলবাড়ী ইউনিয়নের প্রাণকৃষ্ণ (মরানদী) এলাকার ধরলা নদী ভাঙ্গনের শিকার ৯টি পরিবারের মাঝে ১ হাজার করে নগদ অর্থ ও ভাঙ্গামোড় ইউনিয়নের প্রত্যন্ত চরাঞ্চল রাঙ্গামাটি, চর রাঙ্গামাটি, শিমুলবাড়ী ইউনিয়নের রামপ্রসাদ, সোনাইকাজী এলাকার সাম্প্রতিক বন্যায় ক্ষতিগ্রস্ত ৩০ জন অসহায় হতদরিদ্র বয়স্ক নারী পুরুষকে নগদ ৫০০ টাকা করে বিতরণ করা হয়।

শুক্রবার সকালে প্রত্যন্ত গ্রামের ভিতর ঘুরে বাড়ি বাড়ি গিয়ে বন্যায় ক্ষতিগ্রস্ত, দুঃস্থ অসহায়, প্রতিবন্ধী, বিধবা ও অসুস্থ বয়স্ক নারী পুরুষের মাঝে এ অর্থ বিতরণ করেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ফারুক সরকার টুকু, উপজেলার সমাজসেবক মুকুল মিয়া বিদ্যুৎ, ফুলবাড়ী ডিগ্রী কলেজের প্রভাষক নূরে আলম কবির লেবু, মিজানুর রহমান বকশী, মিয়াপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিজানুর রহমান মিজান, জেলা কালচারাল অফিসার আলমগীর কবির লিমন, তমাল, মোমরেজ সরকার টুুটুল, সাংবাদিক নুরনবী মিয়া, জাহিদ হাসান প্রমুখ।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

x