নাগেশ্বরীতে ধর্ষণ ও নারী নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন

Spread the love
  • 1
    Share

হাফিজুর রহমান হৃদয়, কুড়িগ্রাম প্রতিনিধি:

কুড়িগ্রামের নাগেশ্বরীতে ধর্ষণ ও নারী নির্যাতনের প্রতিবাদে মানবন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। “ধর্ষণের বিরুদ্ধে জাগো বাংলাদেশ, প্রতিবাদ প্রতিরোধে এখনই সময়” এই শ্লোগান নিয়ে বুধবার (৭অক্টোবর) বেলা ১১টায় নাগেশ্বরী বাসস্ট্যান্ডে এ মানববন্ধন ও সমাবেশ করেন সচেতন শিক্ষার্থী এবং জনাসাধারণ।

নাগেশ্বরী সরকারি কলেজের শিক্ষার্থী লুৎফুউল হক লিমনের নেতৃত্বে এ সময় বক্তব্য রাখেন নাগেশ্বরী ডি.এম একাডেমির প্রধান শিক্ষক ও উপজেলা শিক্ষক সমিতির সভাপতি কে.এম আনিছুর রহমান, আইডিয়াল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও নাগরিক কমিটির সাধারন সম্পাদক মো. শহিদুল ইসলাম, উপজেলা প্রশাসন স্কুল এন্ড কলেজের শিক্ষিকা আয়েশা সিদ্দিকা সুমি, শিক্ষার্থী এনামুল হক, দিপক কুমার প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, বাংলাদেশে আইনশৃক্সখলার অবনতির কারণে নারী নির্যাতন এবং ধর্ষণের ঘটনা দিনদিন বেড়েই চলছে। দেশে ধর্ষণের ঘটনা আলোচিত না হলে ধর্ষকরা পর্দার আড়ালেই থেকে যাচ্ছে। যেসব ঘটনা সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্নভাবে আলোচিত হচ্ছে শুধু সেসব ঘটনার ধর্ষকদের গ্রেপ্তার করলেও বিলম্বিত বিচারের কারণে ওইসব অপরাধী খুব সহজে পার পেয়ে যাচ্ছে। এতে বাকীরা উৎসাহ বোধ করছে। তাই বিচার বিলম্বিত না করে অপরাধীদের গ্রেপ্তার এবং দ্রুত বিচার ব্যবস্থার মাধ্যমে ফাঁসির ব্যবস্থা করা হোক।

এছাড়াও সিলেটের এমসি কলেজের শিক্ষার্থীকে গণধর্ষণ, নোয়াখালির বেগমগঞ্জের এক নারীকে বিবস্ত্র করে মধ্যযুগীয় কায়দায় নির্যাতনের ঘটনায় জড়িতসহ সকল ধর্ষকদের দ্রুত বিচারের আওতায় এনে তাদের ফাঁসি কার্যকরের দাবিও জানান তারা।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

x