নাগেশ্বরীতে শহীদ সাফাত সড়কের নামফলক উন্মোচন

Spread the love
  • 1
    Share

হাফিজুর রহমান হৃদয়, কুড়িগ্রাম প্রতিনিধিঃ

কুড়িগ্রামের নাগেশ্বরীতে শহীদ সাফাত নামের একটি সড়কের নাম ফলক উন্মোচন করা হয়েছে। আজ বেলা ১১টায় উপজেলার রায়গঞ্জ ইউনিয়নের রতনপুর আদর্শ পাড়া গ্রামে সুলতান মাহমুদ শাহিন এর উদ্যোগে এবং “আদর্শপাড়া নবজাগরণ ফাউনফেশন”-এর সৌজন্যে এ সময় প্রথমে আলোচনাসভা অনুষ্ঠিত হয়।

সমাজ সেবক একেএম তানজিমুল ইসলাম কিরণের সভাপতিত্বে এবং আল-আমিন বিশ্বাস আকাশের সঞ্চালণায় এ সময় বক্তব্য রাখেন, প্রধান অতিথি রায়গঞ্জ ইউনিয়ন মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মো. আলাউদ্দীন আলী, বীর মুক্তিযোদ্ধা আমজাদ হোসেন ব্যাপারী, সাপখাওয়া উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোজাম্মেল হক দুদু, সুলতান মাহমুদ শাহিন, সমাজ সেবক আলহাজ্ব মোস্তাফিজুর রহমান মোস্তা, শামছুল আলম, আজিজুল হক, উচ্ছ্বাস সাহিত্য সুহৃদ এর পরিচালক হাফিজুর রহমান হৃদয় প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, স্বাধীনতার প্রায় অর্ধশত বছর পেরিয়ে গেলেও মুক্তিযুদ্ধের সময় পাক হানাদের হাতে জীবন দেয়া শহীদ সাফাত উল্লাহ হত্যার বিচার আজও হয়নি। আজকের প্রজন্ম তাকে ভুলে গেছেন। অথচ একাত্তরের মুক্তিযুদ্ধে তার রক্তের বিনিময়ে আমরা আজ স্বাধীনতা লাভ করেছি। তাই তার স্মৃতিকে ধরে রাখতে এ অঞ্চলের সড়কটিকে তাঁর নামে নামকরণ করা হয়েছে।

বক্তারা আক্ষেপ করে আরও বলেন, দেশের উন্নয়ন হলেও আজও উন্নয়ন হয়নি এই অঞ্চলের জনগুরুত্বপূর্ণ এই সড়কটির। উন্নয়ন হয়নি মধুর হাইল্যা থেকে রতনপুরগামী ৫ কিলোমিটার ব্যাপী এই এলাকার যোগাযোগ ব্যবস্থার। অথচ এই রাস্তা দিয়ে প্রতিনিয়ত হাজার হাজার জনসাধারণ জেলা ও উপজেলা সদরসহ বিভিন্ন স্থানে যাতায়াত করেন। এ পর্যন্ত বিগত সংসদ সদস্য ও চেয়ারম্যানগণের কাছে ধরণা দিয়েও রস্তাটির পাকাকরণে কোনো উদ্যোগ নেয়নি কেউই। আমরা এখনও অবহেলার শিকার। এ পথ দিয়ে যাতায়াত করা বড় কষ্টের। আমাদের দেখার কেউ নেই।

আলোচনা শেষে শহীদ সাফাত সড়কের নাম ফলক উন্মোচন করেন অতিথিবৃন্দ।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

x