পাকিস্তান সাইবার হামলা চালিয়েছে ভারতে

Spread the love

ভারতীয় নিরাপত্তা সংস্থা জানায়, ভারত ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে লক্ষ্য করে সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি সমন্বিত প্রচেষ্টার দৌরাত্বে পাকিস্তানের গোয়েন্দাদের “ছাপ” রয়েছে।

ভারত ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে লক্ষ্য করে সামাজিক যোগাযোগ মাধ্যমে অপপ্রচার চালিয়ে সাইবার যুদ্ধ শুরু করেছে পাকিস্তান বলে জানিয়েছে ভারতীয় নিরাপত্তা সংস্থা। গত বছর আগস্টে যখন জম্মু ও কাশ্মীরে যোগাযোগ লকডাউন চলছিল তখন দেশটির নিরাপত্তা কর্মকর্তারা এমন একটি বিষয় সোশ্যাল মিডিয়ায় লক্ষ্য করেছিল।

বিষয়টি নিয়ে বুধবার ভারতীয় সরকারের কাছে একটি মূল্যায়ন তুলে দেওয়া হয়েছে। সেখানে বলা হয়, দেশটিতে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে ইসলামফোবিয়ার বিরুদ্ধে মিথ্যা প্রচার চালিয়ে ছিল। যাতে বিশেষত উপসাগরীয় দেশগুলিতে ভারত বিরোধী মনোভাব জাগানোর বার্তা দেওয়ার প্রচেষ্টার জন্য একটি ছক করা হয়েছে।

প্রতিবেদনে বলা হয়, ভারতের সঙ্গে উপসাগরীয় ঘনিষ্ঠ মিত্রদের মধ্যে একটি বিদ্বেষপূর্ণ সম্পর্ক আনার চেষ্টা করা হয়েছে। আর এই কাজটি করা হয়েছে, প্রধানমন্ত্রী মোদিকে আক্রমণের মাধ্যমে যিনি কিনা মধ্যপ্রাচ্যের সঙ্গে ভারতের সম্পর্ক আরও গভীর করে তুলতে বিনিয়োগ করে আসছেন।

সূত্র: হিন্দুস্তান টাইমস, এপি

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

x