প্রাথমিকের ২৫ হাজার শিক্ষার্থীকে বঙ্গবন্ধু সাজানো হবে

Spread the love
  • 15
    Shares

উৎস ডেস্কঃ

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ বা মুজিববর্ষ উপলক্ষে ২১ মার্চ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ২৫ হাজার শিক্ষার্থীকে ‘বঙ্গবন্ধু’ সাজানো হবে। সাদা পায়জামা-পাঞ্জাবি, মুজিবকোট ও কালো চশমা পরিয়ে এসব শিক্ষার্থীকে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে নেয়া হবে।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে জানা গেছে, ১৪ মার্চ শুরু হচ্ছে বঙ্গবন্ধু গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট-২০২০ ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ টুর্নামেন্ট।

রাজধানীর কমলাপুরে বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে আয়োজিত এ দুই টুর্নামেন্টে দেশের আট বিভাগের বিজয়ী আটটি ছেলে ও আটটি মেয়ে দল অংশ নেবে। ২১ মার্চ বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে দুই টুর্নামেন্টেরই ফাইনাল খেলা হবে। ওইদিন প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপস্থিত থেকে খেলা উপভোগ করবেন এবং বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেবেন।

এ দুই টুর্নামেন্ট জাঁকজমকপূর্ণভাবে আয়োজন করতে রোববার প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ে এক সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন সচিব আকরাম আল হোসেন।

সভা সূত্রে জানা গেছে, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে ফাইনাল খেলার দিন সারা দেশের বিভিন্ন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ২৫ হাজার শিক্ষার্থীকে ‘বঙ্গবন্ধু’ সাজিয়ে খেলার মাঠে উপস্থিত করা হবে। এসব শিক্ষার্থীকে কালো চশমা, সাদা পায়জামা-পাঞ্জাবি ও কালো রঙের মুজিবকোট পরানো হবে।সূত্র- যুগান্তর

 

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

x