বিজয়ের আনন্দে মুখরিত ডামুড্যা উপজেলা

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

মিজানুর রহমান ডামুড্যা (শরীয়তপুর) প্রতিনিধি:

শ্রদ্ধা-ভালোবাসা ও উৎসাহ-উদ্দীপনায় বিজয় দিবস উদযাপন করছেন শরীয়তপুরের ডামুড্যা উপজেলাবাসী। বুধবার (১৬ ডিসেম্বর) সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে বিজয় দিবসের সূচনা হয়।

সকাল ৮ টায় শহীদ মিনারে ফুল দিয়ে মহান মুক্তিযুদ্ধের শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানান স্থানীয় সংসদ সদস্য নাহিম রাজ্জাক এম.পি, উপজেলা নির্বাহী অফিসার মর্তুজা আল মুঈদ, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফজলে এলাহী, ডামুড্যা থানা অফিসার ইনচার্জ মো: মেহেদী হাসান পিপিএম, উপজেলা ভাইস-চেয়ারম্যান আব্দুর রশিদ গোলন্দাজ, আওয়ামী লীগের সভাপতি মাষ্টার মোঃ কামাল উদ্দীন আহমেদ, সাধারণ সম্পাদক আব্দুর রহমান বাবলু সিকদারসহ সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা।

বিজয় দিবস উপলক্ষে সকল সরকারি, বেসরকারি ও আধাসরকারি ভবনে জাতীয় পতাকা উত্তোলন করা হয়েছে। আলোকসজ্জা করা হয়েছে উপজেলার গুরুত্বপূর্ণ ভবনগুলোতে।

বিভিন্ন রাজনৈতিক দল, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে শহীদদের প্রতি শ্রদ্ধা জানানো হচ্ছে। এ ছাড়াও রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনগুলো আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেছে।

সকাল থেকেই শিশু-কিশোর থেকে বৃদ্ধ সকল বয়সী মানুষের পদচারণায় মুখরিত হয়ে উঠেছে শহীদ মিনার ও এর আশপাশের এলাকা। শহীদ মিনারের বেদি ভরে গেছে শ্রদ্ধার ফুলে ফুলে।
বিজয়

বিজয় দিবসে বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে শোষণমুক্ত দেশ গড়ার পাশাপাশি ঘাপটি মেরে থাকা একাত্তরের মুক্তিযুদ্ধের বিরোধিতাকারীদের বিরুদ্ধে সচেতন থাকার আহ্বান জানানো হয়েছে।

শহীদ মিনারে শ্রদ্ধা জানিয়েছে মুক্তিযোদ্ধা সংসদ, উপজেলা বিএনপি, ছাত্রলীগ, ছাত্রদল, যুবলীগ সহ বিভিন্ন সংগঠন।

এদিকে উপজেলা প্রশাসনের উদ্যোগে জাতির শ্রেষ্ঠ সন্তান ও বীর মুক্তিযোদ্ধাদের স্মরণে মসজিদ দোয়া-মোনাজাত ও প্রার্থনা করা হবে আজ।

বিজয় দিবস উপলক্ষে ডামুড্যা উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে জাতীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, আলোচনা সভা, দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে।

উপজেলা প্রশাসন, থানা পুলিশ, সরকারী বেসরকারী স্কুল কলেজ  সহ বিভিন্ন প্রতিষ্ঠান নানা কর্মসূচি গ্রহণ করেছে।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

x