বেতনের জন্য শিক্ষকদের লাইন বজায় রাখেনি সামাজিক দূরত্ব

Spread the love
  • 41
    Shares

করোনা সংক্রমণ রোধে সামাজিক দূরত্ব বজায় রাখার নির্দেশ দিয়েছে সরকার। কিন্তু বেতন তুলতে আসা শিক্ষকরা তা মানছেন না । বুধবার (৮ এপ্রিল) সকালে রূপালী ব্যাংকের কাউখালী শাখায় সামাজিক দূরত্ব বজায় না রেখেই বেতনের জন্য শিক্ষকদের লম্বা লাইনে দাঁড়িয়ে থাকতে দেখা গেছে। তবে, শিক্ষকদের দাবি সামাজিক দূরত্ব রক্ষা না করার দায় ব্যাংক কর্তৃপক্ষের।

কাউখালী উপজেলার সদর ইউনিয়ন পরিষদের পাশে একটি ভবনের দ্বিতীয় তলায় রূপালী ব্যাংকের কাউখালী শাখা অবস্থিত। বুধবার সকালে সরেজমিনে ব্যাংকে গেলে দেখা যায় নিচ তলার সিঁড়ির নিচ থেকে রাস্তা ঘেঁষে মানুষের লম্বা লাইন। রাস্তা থেকে দ্বিতীয় তলার ব্যাংক পর্যন্ত গায়ে গা লাগিয়ে দাড়িয়ে আছে নারী পুরুষ। এসময় তারা জানান, তারা সবাই কাউখালী উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষক কর্মচারী।ব্যাংক কর্তৃপক্ষ ভিতরে একবারে ৫ জনের বেশি ঢুকতে না দেয়ায় তারা এভাবে লাইনে দাড়িয়ে আছেন। ব্যাংকের মধ্যে দাঁড়ানোর জায়গা না থাকায় তারা সিঁড়ি ও রাস্তায় লাইনে দাড়িয়ে সামাজিক দূরত্ব বজায় রাখতে পারছেন না।

শিক্ষকদের এভাবে লাইনে দাড়ানোর দৃশ্য দেখে পথচারীরা বলেন, দেশের মহাদুর্যোগের সময় শিক্ষকরাই যদি সামাজিক দূরত্ব বজায় না রাখতে পারেন, তাহলে তারা কি দৃষ্টান্ত স্থাপন করবেন। শিক্ষার্থীদের তারা কি শিক্ষা দেবেন?

রূপালী ব্যাংক এর কাউখালী শাখার ব্যবস্থাপক মাহামুদুল হাসান এ বিষয়ে বলেন, ‘ব্যাংকের ভিতরে সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য ৫ জন করে গ্রাহককে ভিতরে এনে তাদের টাকা দেয়া বা জমা নেয়া হচ্ছে। শিক্ষকদের সামাজিক দূরত্ব বজায় রেখে নিচে লাইনে দাঁড়ানোর জন্য বলা হয়েছে। কিন্তু তারা সামাজিক দূরত্ব বজায় না রেখে লাইনে দাড়িয়ে থাকেলে ব্যাংকের পক্ষ থেকে কি করার আছে?’

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

x