মধুপুরে মাঠ দিবস ও কৃষক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

Spread the love
  • 2
    Shares

  আ: হামিদ মধুপুর (টাঙ্গাইল) প্রতিনিধিঃ

টাঙ্গাইলের মধুপুরে বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউট ফলিত গবেষণা বিভাগ ব্রি কর্তৃক আয়োজিত এবং কৃষি সম্প্রসারণ অধিদপ্তর মধুপুর এর সার্বিক সহযোগিতায় সিএসও এবং প্রধান, ফলিত গবেষণা বিভাগ, ব্রি ডঃ মোঃ হুমায়ুন কবির এর সভাপতিত্বে মো: আনিছুর রহমান উপসহকারী কৃষি কর্মকর্তা মধুপুর এর উপস্হাপনায় সোমবার ১৭ আগষ্ট দুপুরে মাঠ দিবস ও কৃষক প্রশিক্ষণ কর্মশালা  অনুষ্ঠিত হয়েছে। মধুপুর পৌর সভাস্থ অলিপুর গ্রামের সফল কৃষক হারুনের বসত বাড়িতে অনুষ্ঠিত হয়।

উক্ত মাঠ দিবস ও কৃষক প্রশিক্ষন কর্মশালা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউট এর মহা পরিচালক ড. মোঃ শাহজাহান কবীর।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ঢাকা অঞ্চল এর অতিরিক্ত পরিচালক কৃষিবিদ বিভূতি ভূষণ সরকার, কৃষিবিদ মোঃ আহ্সানুল বাসার, টাঙ্গাইল,ড.আমিনা খাতুন প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা,ব্রি।

উক্ত অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- মধুপুর পৌরসভার মেয়র মাসুদ পারভেজ, কৃষিবিদ মোঃ হুমায়ুন কবীর, সিএসও এবং প্রধান, ফলিত গবেষণা বিভাগ, ব্রি, কৃষিবিদ মাহমুদুল হাসান কৃষি কর্মকর্তা মধুপুর উপজেলা, ইলেকট্রিক এবং প্রিন্ট মিডিয়ার সাংবাদিকগন উপস্হিত ছিলেন।

এসময় এলাকার কৃষক এবং কৃষাণীগন উপস্হিত ছিলেন। কৃষিবিদ গন কৃষকদের উদ্দেশ্যে বলেন- নতুন একটি ধানের বীজ ব্রি ৮২ আবাদে উৎসাহিত করেন। এই ব্রি ৮২ ধান অন্যান্য ধানের চেয়ে অধিক ফলন ও কম খরচে অল্প সময়ে বিঘা প্রতি ১৮ থেকে ২০ মন ধান ফলে এমনটাই আশ্বস্ত করেন কৃষিবিদগন।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

x