মহেশপুরে করোনায় ১০ দিনে আক্রান্ত ১৪৪ জন,সাবেক এক শিক্ষকের মৃত্যু

মহেশপুরে করোনায় ১০ দিনে আক্রান্ত ১৪৪ জন,সাবেক এক শিক্ষকের মৃত্যু

সারাদেশ

শামীম খান,

ঝিনাইদহের মহেশপুরে করোনা পরিস্থিতি ক্রমেই অবনতি হচ্ছে। প্রতিদিন আশঙ্কাজনক ভাবে বাড়ছে আক্রান্তের সংখ্যা। গত ১০ দিনে মহেশপুরে করোনায় আক্রান্ত হয়েছে ১৪৪ জন। এর মধ্যে গত মঙ্গলবার সকালে করোনায় আক্রান্ত হয়ে খন্দকার জহুরুল হক নামের সাবেক এক শিক্ষকের মৃত্যু হয়েছে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সুত্রে জানাগেছে. গত ১০ দিনে মহেশপুরে করোনা পরিস্থিতির ব্যাপক অবনতি হয়েছে। করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে ১৪৪ জন। এর মধ্যে সুস্থ্য হয়েছেন ১২৪ জন। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশনে ভর্তী রয়েছে ৭ জন,খুলনায় পাঠানো হয়েছে ১ জনের ও ঢাকায় চিকিৎসা নিচ্ছেন ১ জন।

এর মধ্যে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গত মঙ্গলবার সকালে মহেশপুরের সীমান্ত বর্তী জিন্নাহনগর গ্রামের সাবেক স্কুল শিক্ষক খন্দকার জহুরুল হকের মৃত্যু হয়েছে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা ডাঃ হাসিবুর সাত্তার জানান, গত কয়েক দিন আগেও মহেশপুর করোনা মুক্ত ছিলো বলা যায়। ভারত থেকে একের পর এক মানুষ জন আসার কারনেই আজ মহেশপুর বাসী চরম ঝুকির মধ্যে রয়েছে। রাতের অন্ধকারে ভারত থেকে আসার পথে হাতে গোনা কয়েকজন বিজিবি’র হাতে ধরা পরলেও বাকিরা সু-কৌশলে বিভিন্ন এলাকা দিয়ে পালিয়ে যায়।

তিনি আরো জানান, আজ ভারত থেকে লোকজন আসার কারনেই করোনার ভয়াবহ পরিস্থিতি হয়ে দারিয়েছে। ইতি মধ্যে মহেশপুরের সীমান্ত বর্তী বাউলি গ্রামটি পুরো লকডাউ করে দেওয়া হয়েছে।

মহেশপুর থানার অফিসার ইনর্চাজ (ওসি) মোহাম্মদ সাইফুল ইসলাম জানান, ভারত থেকে যতদিন মানুষ আশা-যাওয়া বন্ধ করা না যাবে ততদিন মহেশপুরে আক্রান্তের হার বারতেই থাকবে। শুধু আমরাইনা সীমান্ত এলাকার মানুষেরা আরো বেশী আক্রান্ত হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শাশ্বতী শীল জানান, মহেশপুরে করোনা পরিস্থিতি ক্রমেই অবনতির দিকে যাচ্ছে। প্রতিদিনই বাড়ছে করোনায় আক্রাš রোগীর সংখ্যা। ভারত ফেরতদেরকে রাখা হচ্ছে পৌর মহিলা কলেজের কোয়ারেন্টাইনে। ইতি মধ্যে সেখানে নারী-পুরুষসহ ৩৭ জনকে রাখা হয়েছে।

তিনি আরো জানান, ইতি মধ্যে আমরা জেলা প্রশাসকের নির্দেশে মহেশপুরের সীমান্ত বর্তী ৬টি ইউনিয়নে কঠোর বিধিনিষেধ আরোফ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *