মহেশপুরে নিউ মডার্ন প্রাইভেট হাসপাতালে এক নবজাতকের মৃত্যু

Spread the love
  • 56
    Shares

শামীম খানঃ

ঝিনাইদহের মহেশপুরে আর কত জীবন ঝরলে বন্ধ হবে কশাইখানা নামের প্রাইভেট হাসপাতাল গুলো। কর্তৃপক্ষ উল্লেখ যোগ্য তেমন কোন ব্যবস্হা গ্রহন করায় বার বার পার পেয়ে যাচ্ছে ঐ সব ক্লিনিক ব্যবসায়ীরা।

ঝিনাইদহের মহেশপুর উপজেলার জিন্নানগর বাজারে সদ্য অবস্হিত নিউ মডার্ন প্রাইভেট হাসপাতালে এক নবজাতকের মৃত্যু হয়েছে। ঘটনার পর চতুর ক্লিনিক মালিক রোগীর পরিবারের সাথে দ্রত সমজোতা করে তড়ি ঘড়ি ঐ নবজাতকের দাফন সম্পন্য করেছে বলে এলাকায় অভিযোগ উঠেছে।

এলাকাবাসী সুত্রে জানা গেছে উপজেলার কাজীরবেড় ইউপির রায়পুর গ্রামের আয়ুব হোসেনের কন্যা একই গ্রামের ইসলাম হোসেনের স্ত্রী মোছাঃ খাদিজা বেগম (২০) কে গত ১লা মার্চ সিজারের জন্য ইউপির জিন্নানগর বাজারে সদ্য অবস্হিত নিউ মডার্ন প্রাইভেট হাসাপাতালে ভর্তি করা হয়। নিউ মডার্ন প্রাইভেট ক্লিনিকের পরিচালক আবুল বাসার তাহার ভৈরবা বাজারে একই নামে অবস্হিত মডার্ন ক্লিনিকে সদ্য অধ্যায়নরত ডাক্তার তানভীর আহাম্মেদ ও ক্লিনিক মালিক আবুল বাশার মিলে ২ মার্চ সকালে ঐ রোগীটি সিজার করলে নবজাতক শিশুটি মারা যায়। ঘটনাটি প্রকাশ হতে না হতে চতুর ক্লিনিক মালিক আবুল বাশার রোগীর পরিবারের সাথে এক সমজোতার মাধ্যমে আপোষ মিমাংসা করে দ্রত দাফন সম্পন্য করে ফেলে। নাম প্রকাশে অনইচ্ছুক একাধিক ব্যক্তি জানান সিজার করা কালিন ঐ নবজাতক শিশুটির মাথার উপর অংশ কেটে যাওয়ায় তার মৃত্যু হয়েছে বলে এলাকায় মানুষের মুখে মুখে প্রচার চলছে।

এ বিষয়ে ক্লিনিক মালিকের সাথে কথা বলতে চাইলে তাকে পাওয়া যায়নি।

তবে ঐ ক্লিনিকে অপারেশন করা ডাক্তার তানভীর আহাম্মেদ এর সাথে কথা বললে তিনি অস্ত্রে কাটার কথা অশিকার করে জানান শিশুটি জন্মের আগেই প্রতিবন্ধি ছিল এবং তার মায়ের গর্ভেই মারা গিয়াছে।

এবিষয়ে মহেশপুর সরকারি স্বাস্হ্য কমপ্লেক্সের টি এইচ ও ডাক্তার নাসির উদ্দিনের নিকট জানতে চাইলে তিনি জানান আবুল বাশারের ক্লিনিকে একের পর এক রোগী মারা যাচ্ছে এতে ক্লিনিক মালিকদের যেমন বদনাম হচ্ছে তেমনি আমাদের ও বদনাম হচ্ছে। এছাড়া আবুল বাশার একাই একই নামে দুই বাজারে দুটি প্রতিষ্ঠান খুলে ক্লিনিক ব্যবসা করছে এবং যে বাচ্চাটি মারা গিয়াছে এ ব্যাপারে আমাকে কেও অবগত করে নি।

বিষয়টি নিয়ে কাজীরবেড় ইউপি চেয়ারম্যান বি,এম সেলিম রেজার নিকট জানতে চাইলে তিনি বলেন এব্যাপারে কিছুই জানেন না।

ঝিনাইদহ সিভিল সার্জনের ফোনে একাধিক বার ফোন করেও তাকে পাওয়া যায়নি।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

x