মহেশপুরে পদোন্নতির দাবীতে পরিবার কল্যাণ সমিতির মানববন্ধন

Spread the love
  • 11
    Shares

শামীম খানঃ

ঝিনাইদহের মহেশপুরে পদোন্নতির দাবীতে মানববন্ধন করেছে বাংলাদেশ পরিবার কল্যাণ সহকারী সমিতির কর্মচারীরা। গতকাল বৃহস্পৃতিবার বিকালে মহেশপুর উপজেলা চত্বরে পদোন্নতি চেয়ে ১১ দফা দাবীতে মানববন্ধন কর্মসূচী পালন করেন তারা।
মানববন্ধনে উপস্থিত ছিলেন, পরিবার কল্যাণ সহকারী সাকিদা খাতুন, রেকসোন খাতুন, শিরিনা খাতুন, কানিজ ফাতেমা, খালেদা খাতুন, রশিদা খাতুন, বি আম্মা,সাবিনা খাতুন, সুফিয়া খাতুন, মমতাজ বেগম, নাজনীন প্রমুখ।

তাদের দাবী সমূহের মধ্যে রয়েছে, বাংলাদেশ পরিবার পরিকল্পনা মাঠ কর্মচারী সমিতি কে না বলে বাংলাদেশ কল্যাণ সহকারী সমিতির নির্বাহী পরিষদ জেলা শাখা গঠন করতে হবে, তৃতীয় শ্রেণীর গ্রেডে বেতন-ভাতা পুন:বহাল করতে হবে, ১০০% পনেশন নিশ্চিত করতে হবে, এফ ডব্লিউ এ থেকে সিনিয়র এফ ডব্লিউ এ পদ সৃষ্টিসহ ১০০% এফ.পি.আই পদে পদোন্নতি দিতে হবে, সকল এফডব্লিউ এ দের পর্যায়ক্রমে সি.এস.বিএ প্রশিক্ষণ দিতে হবে, এফ.ডব্লিউ.এ গণ অতিরিক্ত দায়িত্ব পালন করবেন তাদের মূল্য বেতনের সাথে ২০% অতিরিক্ত ভাতা প্রদান করতে হবে, শ্রেষ্ঠ পুরষ্কার প্রদানসহ ১৫ দিনের বিদেশ ভ্রমনের ব্যবস্থা করতে হবে, ৫০০ জন দম্পতির বিপরীতে একটি পরিবার কল্যান সহকারী পদ সৃষ্টি করতে হবে, পরিবার কল্যান সহকারীদের সন্তানদের ৩০% পোষ্য কোঠা নিশ্চিত করতে হবে, এফডব্লিউ ভি দের ন্যায় এফডব্লিউএ দের স্যাটেলাইট ক্লিনিকে যাতাযাত ও আয়োজন ভাতার ব্যবস্থা করতে হবে।

মানববন্ধনে বক্তব্যরা বলেন আমরা চাকুরীতে যে পদে যোগদান করেছে সেই পদেই চাকুরী করে আসছি। আমাদের কোন পদোন্নতি নেই, নিয়োগ বিধি নেই, সিলেকশন গ্রেড নেই, এফ.ডব্লিউ এ থেকে ভি পদে প্রশিক্ষণের ক্ষেতে ৩০% প্রেষনে ডেপুটেশনে যাবার যে টুকু সুয়োগ ছিল তাও বাতিল করা হয়েছে। ২০১৫ সালের গ্রেডিং এ অন্যান্য বিভাগের ও আমাদের বিভাগের তৃতীয় শ্রেণীর কর্মচারীদের যে গ্রেডে রাখা হয়েছে আমাদের তার থেকেও নিচে ১৭তম গ্রেডে রাখা হয়েছে। মানুষের হয় প্রমোশন আর আমাদের হয়েছে ডিমোশন। অনতিবিলম্বে আমাদের দাবী সমূহ বাস্তবায়ন করতে হবে অন্যাথায় আমরা কঠোর পদক্ষেপ গ্রহন করতে বাধ্য হবো।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

x