মহেশপুরে মনছুর হত্যার তিন মাস পার হলেও আসামীরা অধরা

সারাদেশ

শামীম খানঃ

ঝিনাইদহের মহেশপুর উপজেলার কুড়িপোল গ্রামে জমি নিয়ে বিরোধে কৃষক মনছুর হত্যার ৩ মাস পার হলেও আসামীরা রয়েছে ধরা ছোয়ার বাইরে।

ভুক্তভোগী পরিবার হত্যাকারীদের গ্রেফতার ও শাস্তির দাবিতে ঝিনাইদহ প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেছেন। সংবাদ সম্মেলন থেকে জানানো হয়, জমি সংক্রান্ত বিরোধের গত ২৩ মে কুড়িপোল গ্রামের কৃষক মনছুর আহম্মেদকে দেশীয় অস্ত্র, লোহার রড ও লাঠি দিয়ে বেধঢ়ক পিটিয়ে আহত করে একই এলাকার মহারম আলী ও তার দুই ছেলে নুরুন্নবী সজিব, শিহাব উদ্দিন সাকিব, স্ত্রী কহিনুর বেগমসহ পরিবারের অন্যান্য সদস্যরা। সেখান থেকে তাকে উদ্ধার করে মহেশপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

সেখানে তার শারিরীক অবস্থান অনবতি হলে ঢাকায় নেওয়ার পর চিকিৎসাধীন অবস্থায় ২৮ মে কৃষক মনছুর আলীর মৃত্যু হয় । এ ঘটনায় নিহতের ছেলে মাসুম পারভেজ বাদী হয়ে মহেশপুর থানায় ৪ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আসামী করে একটি হত্যা মামলা দায়ের করেন।

মামলার বাদী মাসুম পারভেজ অভিযোগ করে বলেন, আমার পিতা হত্যার ৩ মাস পেরিয়ে গেলেও পুলিশ আজও কাউকে আটক করতে পারেনি। তিনি বলেন, যারা হত্যাকান্ডের সাথে জড়িত তারা প্রতিনিয়ত মামলা তুলে নিতে আমাদের হুমকি দিচ্ছে। যার কারণে আমরা পরিবারের সকলেই জীবনের নিরাপত্তাহীনতায় ভুগছি।

সংবাদ সম্মেলন থেকে নিহতের স্ত্রী মাসুমা বেগম বলেন, আজ পর্যন্ত একজন আসামীকেও পুলিশ গ্রেফতার করেনি। এ ব্যাপারে মহেশপুর থানার অফিসার (ওসি) মোহাম্মদ সাইফুল ইসলাম বলেন, এখন পর্যন্ত কেউ গ্রেফতার হয়নি। আমরা তথ্যপ্রযুক্তি ব্যবহার করে আসামীদের অবস্থান শনাক্ত করে গ্রেফতারে চেষ্টা চালাচ্ছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *