রংপুর প্রেসক্লাব চত্বরে মানববন্ধন সমাবেশ

  • 5
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

রংপুর প্রতিনিধিঃ
রোববার (২৯ নভেম্বর) দুপুরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য নির্মাণের বিরোধীতার নামে জনমনে বিভ্রান্তি ও ষড়যন্ত্রের প্রতিবাদে রংপুর নগরের প্রেসক্লাব চত্বরে মানববন্ধন সমাবেশ অনুষ্ঠিত হয়। রংপুর জেলা ও মহানগর স্বেচ্ছাসেবক লীগ এর আয়োজন করে। প্রতিবাদ সমাবেশে রংপুর জেলা ও মহানগর স্বেচ্ছাসেবক লীগের বিভিন্ন ওয়ার্ড ও উপজেলা পর্যায়ের নেতাকর্মীসহ আওয়ামী লীগের অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরাও অংশ নেন।

রংপুরে হেফাজতে ইসলামের যুগ্ম-মহাসচিব ও বাংলাদেশ খেলাফত মজলিসের মহাসচিব মাওলানা মামুনুল হককে প্রতিহতের ঘোষণা দিয়েছে স্বেচ্ছাসেবক লীগ নেতারা। একই সঙ্গে স্বাধীনতার ইতিহাস আর ঐতিহ্যকে ধরে রাখতে স্বাধীনতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য নির্মাণের উদ্যোগ সারা দেশে ছড়িয়ে দিতে সরকার প্রধানের প্রতি আহŸান জানিয়েছে সংগঠনটি।

সমাবেশে বক্তারা বলেন, বিএনপি-জামায়াতের মদদপুষ্ট হয়ে উগ্র মৌলবাদী গোষ্ঠী ধর্মের অপব্যাখ্যা দিয়ে জনমনে বিভ্রান্তি সৃষ্টি করছে। মাওলানা মামুনুল হক বিভ্রান্তি ও ষড়যন্ত্রের হোতা। তাকে রংপুরে প্রবেশ করতে দেওয়া হবে না। রংপুরের মাটিতে মামুনুল হককে যেকোনো মূল্যে প্রতিহত করা হবে। বঙ্গবন্ধুর ভাস্কর্য স্থাপন করা হবে। এ নিয়ে কেউ বাড়াবাড়ি করলে ছাড় দেওয়া হবে না। প্রয়োজনে সারা দেশে স্বাধীনতার ইতিহাস আর ঐতিহ্যকে ধরে রাখতে স্বাধীনতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য নির্মাণ করতে সরকারের প্রতি চাপ সৃষ্টি করা হবে।এবং আরো বলেন একদল ধর্ম ব্যবসায়ী মনগড়া ফতোয়া দিয়ে ভাস্কর্য এবং মূর্তিকে গুলিয়ে ফেলে ধর্মপ্রাণ মানুষের মধ্যে বিভ্রান্তি ছড়াচ্ছে। তারা বিশ্বের অন্য সব মুসলিম দেশকেও অনুকরণ করে না। তারা নিজেদের ইচ্ছের প্রতিফলন ঘটাতে স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য নির্মাণ নিয়ে ষড়যন্ত্র করছে। অথচ ভাস্কর্য এবং মূর্তি দুটো ভিন্ন। বঙ্গবন্ধুর ভাস্কর্য বাঙালির ঐতিহ্য। এটা পূজা বা উপাসনার জন্য নয়, শ্রদ্ধা ও সম্মানের স্মারক। ষড়যন্ত্রকারীরা দেশের ভালো চান না। বরং কিভাবে ধর্মীয় বিভ্রান্তি সৃষ্টি করে উন্নয়ন অগ্রযাত্রা ব্যাহত করা যায় সেই অপচেষ্টায় লিপ্ত।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

x