রাজীবপুরে জলাবদ্ধতা নিরসনের দাবিতে মানববন্ধন

Spread the love
  • 1
    Share

কুড়িগ্রাম প্রতিনিধিঃ

শিবেরডাঙ্গী গ্রামের বেরিবাঁধের ভেতরের জলাবদ্ধতা দ্রুত নিরসনের দাবিতে কুরিগ্রামের রাজীবপুর উপজেলা শহরে মানববন্ধন করেছে এলাকাবাসী।

আজ মঙ্গলবার বেলা ১১টার দিকে উপজেলা শহরের থানা মোড় এলাকায় এই কর্মসূচি পালিত হয়।মানববন্ধনে জলাবদ্ধতায় ক্ষতিগ্রস্থ সদর ইউনিয়নের শিবেরডাঙ্গী গ্রামের লোকজন বিভিন্ন দাবি সম্বলিত প্লাকার্ড নিয়ে অংশগ্রহণ করে।

মানববন্ধনে বক্তব্য রাখেন,বজলুর রহমান,আতিকুর রহমান এবং মোকলেছুর রহমান প্রমুখ।মানববন্ধন সমাবেশে বক্তার বলেন, জলাবদ্ধতা কারনে ওই এলাকায় প্রায় ৩০০ বিঘা আবাদী জমির ফসল চাষাবাদ মারাত্মক হুমকিতে পড়েছে।

সমাবেশে বক্তারা জানান, শিবেরডাঙ্গী বেড়িবাঁধ দেওয়ার কারনে গত কয়েক বছর থেকে সামান্য বৃষ্টিতেই জলাবদ্ধতায় সৃষ্টি হয় বিশাল এলাকা জুড়ে।এবছর অতিবৃষ্টি এবং বন্যার কারনে ওই এলাকার হাজারো মানুষ চরম দুর্ভোগ পড়েছে। বাঁধের ভেতরের জলাবদ্ধতা থাকায় বাড়িঘর ডুবে গেছে।জমিতে ফসল উৎপাদন ব্যাহত হচ্ছে, অনেকেই বাড়িঘর ছেড়ে সড়কে আশ্রয় নিয়েছে।

মানববন্ধনে আরও বলা হয়,এই জলাবদ্ধতার সমস্যা নিরসনে সাময়িক নয় স্থায়ী সমাধান চায় ক্ষতিগ্রস্থরা। তারা স্লুইসগেট নির্মানের দাবি জানিয়েছে স্থানীয় প্রশাসনের কাছে।

মানববন্ধন সমাবেশে কথা হয় মনিরুজ্জামান নামের এক কৃষকের সাথে। তিনি বলেন গত এক মাস থেকে বাড়িতে পানি পরিবার নিয়ে সড়কে আশ্রয় নিয়েছেন। বন্যার পানি কমলেও জলাবদ্ধতার কারনে এখনও তার বসতঘর থেকে পানি নামেনি ফলে ঘরে ফিরতে পারছেন না।

মাহবুবুর রহমান  নামের স্থানীয় এক অধিবাসী বলেন,বেড়িবাঁধের কারনে স্থায়ী জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে গত কয়েক বছর থেকে কৃষকরা কাঙ্খিত ফসল উৎপাদন করতে পারছে না।এবছর পানি আরও বেশি এখন কোন উদ্যোগ না নিলে আমন মৌসুমে কোন ধান লাগানো যাবে না

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

x