শৈলকুপায় মশার কয়েল থেকে আগুন লেগে কৃষকের তিনটি গরু পুড়ে ছাই

Spread the love
  • 1
    Share

ঝিনাইদহ প্রতিনিধিঃ

ঝিনাইদহের শৈলকুপা উপজেলায় উত্তম কুমার নামে এক কৃষকের গোয়াল ঘরে মশার কয়েল থেকে আগুন লেগে তিনটি গরু পুড়ে ছাই হয়ে গেছে। এতে করে গরুসহ তার দুই লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে ভুক্তভোগী জানিয়েছেন।

ভুক্তভোগী উত্তম কুমার উপজেলার ১০ নম্বর বগুড়া ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের প্রতাপ নগর গ্রামের অধীর কুমার বিশ্বাসের ছেলে। শনিবার (১০অক্টবর) দিবাগত মধ্যরাতের দিকে তার এ দুর্ঘটনাটি ঘটে।

এ বিষয়ে ভুক্তভোগী উত্তম কুমার বলেন, অন্যদিনের ন্যায় এদিন রাতেও মশার উপদ্রব থেকে বাঁচাতে গোয়ালে কয়েল জ্বালিয়ে রেখেছিলেন তিনি। রাত ১টার দিকে প্রতিবেশীর চিৎকারে ঘুম থেকে উঠে ঘর থেকে তাড়াহুড়া করে বের হন। তত¶নে গোয়ালঘর সহ ২টি গরু পুড়ে ছাই হয়ে গেছে।

একটি গরু দগ্ধ হয়ে  কোনমতে বেঁচে ছিল পরে সেটিও মারা গেছে। তিনি বলেন, অভাবের সংসারে পরিবারের খরচ চালিয়ে এবং একমাত্র ছেলের লেখাপড়ার পাশাপাশি ভবিষ্যতের কথা চিন্তা করে গরু ৩টি পালন করছিলেন তিনি। গতরাতে এই দুর্ঘটনায় তার জীবনের পুরা স্বপ্ন শেষ হওয়াসহ সারা জীবনের গচ্ছিত অর্জন শেষ হয়ে গেলো। এতে করে তার মাজা সোজা হয়ে দাঁড়াতে কয়েক বছর সময় লেগে যাবে বলে তিনি জানান।

এ ঘটনার বিষয়ে সত্যতা নিশ্চিত করে ১নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য আব্দুস সালাম মিন্টু বলেন, রবিবার সকালে খবর শুনে তিনি দ্রুত ঘটনাস্থলে যান। ঘটনাস্থলে যেয়ে তিনি ভুক্তভোগী দরিদ্র পরিবারের এই অনাকাক্ষিত ক্ষতির উপর বিস্মিত হন ও দুঃখ প্রকাশ করেন। তিনি বলেন,এক নম্বর ওয়ার্ডের সকল শ্রেনী-পেশার মানুষের সুখে দুঃখে সার্ব¶ণিক পাশে থাকবেন। ভুক্তভোগী উত্তম কুমারের এই অনাকা¶িত ¶তি পূরণের জন্য তিনি উপজেলা নির্বাহী অফিসারসহ বিভিন্ন মহলের সাথে কথা বলবেন বলেও তিনি জানিয়েছেন।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

x