১০ নার্স ও ৪১ চিকিৎসক দেশে করোনায় আক্রান্ত

Spread the love

উৎস ডেস্কঃ

সোমবার (১৩ এপ্রিল) বিকেলে বাংলাদেশ ডক্টরস ফাউন্ডেশনের (বিডিএফ) প্রধান সমন্বয়ক ডা. নিরূপম দাশ জানান, দেশে এখন পর্যন্ত ৪১ চিকিৎসক করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছেন।গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন আট চিকিৎসক।

তিনি জানান, এদের মধ্যে নিবিড় পরিচর্চা কেন্দ্রে (আইসিইউ) আছেন দু’জন। তাদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক। তিনি লাইফ সাপোর্টে রয়েছেন। আর অন্য একজন চিকিৎসক সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

তিনি আরো বলেন, গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ৮ জন চিকিৎসক। গতকাল (রোববার) একজন চিকিৎসক করোনা উপসর্গ নিয়ে মারা যান। তবে তিনি করোনায় আক্রান্ত ছিলেন কিনা তা নিশ্চিত হওয়া যায়নি। তার টেস্ট রিপোর্ট পাওয়া গেলে বিষয়টি নিশ্চিত হওয়া যাবে।

অধ্যাপক আরও বলেন, নতুন যে আট চিকিৎসক করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন তাদের মধ্যে চারজন নারায়ণগঞ্জের, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের দু’জন, ঢাকা শহরের আরেকজন ও মানিকগঞ্জের একজন।সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে রাজধানী ঢাকা ও নারায়ণগঞ্জের চিকিৎসকরা। আক্রান্তের পাশাপাশি করোনা আক্রান্ত রোগীর সংস্পর্শ আসায় কোয়ারেন্টিন আছে প্রায় ৩০০ স্বাস্থ্যকর্মী।

এদিকে গণমাধ্যমকে জানিয়েছেন বাংলাদেশ নার্সসেস অ্যাসোশিয়েশনের সভাপতি ইসমত আরা পারভীন।
এখন পযন্ত ১০ জন নার্স করোনা ভাইরাসে আক্রান্ত ।
তিনি বলেন, সরকারি বেসরকারি হাসপাতাল মিলিয়ে ১০ জন নার্স করোনাভাইরাসে আক্রান্ত। এদের মধ্যে দুইজন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

x