১০ মাসের আবির করোনাকে হারিয়ে চমকে দিল

Spread the love
  • 8
    Shares

 

করোনা ভাইরাসে সংক্রমিত হয়েছিল চট্টগ্রামের ১০ মাস বয়সী শাহরিয়ার আলম আবির।সংক্রমের এ দুঃসময়ে এসে চিকিৎসা বিজ্ঞানকে অনেকটা চমকে দিয়েছে।আক্রান্ত হওয়ার পর এখন সেই করোনাকেই পরাজিত করে ফিরে গেছে মায়ের কোলে। অবশ্য আক্রান্ত হওয়ার পর থেকে শিশু আবির মায়ের কোলেই ছিল। পর পর দু’বার পরীক্ষায় করোনা নেগেটিভ রিপোর্ট আসায় শনিবার (২ মে) তাকে বাসায় যাওয়ার অনুমতি দেন চিকিৎসকরা।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বী বলেন, এটাকে হয়তো আমি মিরাকেল বলব না।বলব চিকিৎসকদের আন্তরিক চেষ্টায় শিশুটি করোনা ভাইরাসকে পরাজিত করেছে। চিকিৎসকদের প্রাণান্তকর চেষ্টা ছিল তাকে সুস্থ করে তোলা। শেষ পর্যন্ত চিকিৎসকরা সফল হয়েছেন।

আরেক প্রশ্নের জবাবে সিভিল সার্জন বলেন, বাংলাদেশ এত কম বয়সী কোনো শিশু করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে কি না আমার জানা নেই। ১০ মাস বয়সী শাহরিয়ার আলম আবির আমার কাছে সর্বকনিষ্ঠ রোগী। সে কারণে চিকিৎসকদের চেষ্টা ছিল তার ব্যাপারে যেন কোনো ত্রুটি না থাকে।

তিনি আরও জানান, তার সর্বশেষ দু’টি পরীক্ষায় নেগেটিভ হয়েছে। তার মা কিন্তু গত ক’দিন তাকে নিজের কাছেই রেখেছিলেন। তাই তার মায়েরও করোনা ভাইরাস পরীক্ষা করা হয়েছে। তিনিও নেগেটিভ হয়েছেন। তাদের আর হাসপাতালে থাকতে হবে না। চিকিৎসকদের পরামর্শে তাদের বাসায় ফিরে যাওয়ার অনুমতি দেয়া হয়েছে।
দেশের সবচেয়ে কমবয়সী করোনাভাইরাস রোগী আবিরের নমুনায় নেগেটিভ রিপোর্ট আসার পর চট্টগ্রাম জেনারেল হাসাপাতালের চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের মধ্যে খুশির আমেজ বিরাজ করছে।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

x