২৪ ঘণ্টায় মারা যাওয়া ১৫ জনের কার বয়স কত

Spread the love
  • 2
    Shares

বিশ্বব্যাপী মহামারি রূপ নেয়া করোনাভাইরাসে প্রতিদিনই লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। বাংলাদেশেও প্রতিদিনই রেকর্ড সংখ্যক রোগী শনাক্ত হচ্ছে। সেই সঙ্গে বাড়ছে মৃতের সংখ্যাও।

শুক্রবার (১৪ মে) পর্যন্ত দেশে মোট ২০ হাজার ৬৫ জন করোনা ভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। দেশে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত আরও ১ হাজার ২০২ জন রোগী শনাক্ত হয়েছেন। গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত আরও ১৫ জনের মৃত্যু হয়েছে। এখন পর্যন্ত মোট ২৯৮ জন আক্রান্ত রোগী মৃত্যুবরণ করেছেন। আরও ২৭৯ জন গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে হাসপাতাল থেকে বাড়িতে ফিরেছেন। এ নিয়ে মোট ৩ হাজার ৩ হাজার ৮৯২ জন আক্রান্ত করোনামুক্ত হয়ে বাসায় ফিরেছেন।

গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করা ১৫ জনের ৭ জন পুরুষ ও ৮ জন নারী। এদের ২ জনের বয়স ৮১ থেকে ৯০ বছরের মধ্যে, ৩ জনের বয়স ৬১ থেকে ৭০ বছরের মধ্যে, ৮ জনের বয়স ৫১ থেকে ৬০ বছরের মধ্যে, একজনের বয়স ৩১ থেকে ৪০ বছরের মধ্যে এবং একজনের বয়স ২১ থেকে ৩০ বছরের মধ্যে।

শুক্রবার (১৫ মে) নিয়মিত প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ সংখ্যক করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় ৮ হাজার ৫৮২টি নমুনা পরীক্ষা করা হয়েছে। ৪১ ল্যাবে এখন পর্যন্ত নমুনা পরীক্ষা করা হচ্ছে।

স্বাস্থ্য অধিদপ্তরের পক্ষ থেকে তিনি সকলকে ঘরে থাকার এবং কিছুক্ষণ পর পর নিয়মিত সাবান পানিতে হাত ধোয়ার পরামর্শ দেন। অতি প্রয়োজন না হলে ঘর থেকে বের না হওয়ার পরামর্শ দেয়া হয়। এ ছাড়া ঘর থেকে বের হতে হলে অবশ্যই মাস্ক ও গ্লাভস ব্যবহার করার পরামর্শ দেয় স্বাস্থ্য অধিদপ্তর।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

x