৯ নির্দেশ নন-এমপিও শিক্ষকদের তালিকা তৈরিতে

Spread the love
  • 178
    Shares

ঢাকার জেলা শিক্ষা কর্মকর্তা নন-এমপিও শিক্ষক কর্মচারীদের তালিকা তৈরি করতে উপজেলা শিক্ষা কর্মকর্তাদের ৯ দফা নির্দেশনা দিয়েছেন । এসব নির্দেশনা অনুসারে ৩০ মে’র মধ্যে উপজেলা/থানাভিত্তিক তালিকা পাঠাতে বলা হয়েছে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাদের। স্কুল-কলেজের শিক্ষক-কর্মচারীদের তথ্য একটি ছকে ও মাদরাসা ও কারিগরি প্রতিষ্ঠানের শিক্ষক কর্মচারীদের অন্যছকে তথ্য পাঠাতে বলা হয়েছে।

ঢাকার অতিরিক্ত জেলা প্রশাসকের টেলিফোনিক নির্দেশে ঢাকার জেলা শিক্ষা কর্মকর্তা এমনসব নির্দেশনা দিয়েছেন বলেও চিঠিতে উল্লেখ করা হয়।

ঢাকা জেলা শিক্ষা অফিসারের চিঠিতে আর শিক্ষক কর্মচারীদের ফোন নাম্বারের সাথে মোবাইল ব্যাংকিং অ্যাকাউন্ট প্রোভাইডারের নাম উল্লেখ করতে বলা হয়েছে। এছাড়া শিক্ষক-কর্মচারীদের এনআইডি কার্ডে উল্লেখিত ফোন নাম্বার পাঠাতে বলা হয়েছে। শুক্রবার (২৯ মে) ঢাকা জেলা শিক্ষা অফিস থেকে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাদের এ নির্দেশনা দেয়া হয়।

তবে, অধিকাংশ শিক্ষা কর্মকর্তাই ২৯মের মধ্যেই তালিকা তৈরি করেছেন। ৩০ মে সকালে একটু চোখ বুলিয়ে মেইল করে দেবেন বলে জানা গেছে।

সরকারের তরফ থেকে ননএমপিও শিক্ষক-কর্মচারীদের আর্থিক অথবা অন্যকোনো সহায়তা দেয়া হবে এমন চিন্তা থেকেই তালিকা হালনাগাদ করা হচ্ছে। যদিও আর্থিক সহায়তার বিষয়ে শিক্ষা মন্ত্রণালয় আনুষ্ঠানিকভাবে কিছু বলেনি। প্রধানমন্ত্রীর কার্যালয়ে একটি প্রস্তাব গেছে এবং সেখানে শিক্ষকদের একটি সংখ্যা উল্লেখ করা হয়েছে ।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

x