৫৮২ শিক্ষক এমপিওভুক্ত ও বিএড স্কেল ৩৪ জনের

Spread the love
  • 183
    Shares

৫৮২ জন বেসরকারি স্কুল-কলেজের শিক্ষক ও কর্মচারীকে এমপিওভুক্ত করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। চলতি মে মাস থেকে তাদের এমপিও কার্যকর হবে। একই সভায় ৩৪ জন শিক্ষককে বিএড স্কেল দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

বৃহস্পতিবার (২৮ মে) অনুষ্ঠিত এমপিও কমিটির সভায় এসব শিক্ষক কর্মচারীকে এমপিওভুক্ত করার সিদ্ধান্ত হয়। মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ড. মো. গোলাম ফারুকের সভাপতিত্বে সভায় মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের প্রতিনিধি, শিক্ষা অধিদপ্তরের কর্মকর্তারা ও আঞ্চলিক উপপরিচালকরা ভিডিও কনফারেন্সের মাধ্যমে সভায় যোগ দেন। সভায় যোগদেয়া একাধিক কর্মকর্তা এ তথ্য নিশ্চিত করেন।

দেশে করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে মার্চ মাস থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এমপিও কমিটির সভা অনুষ্ঠিত হয়। কর্মকর্তারা জানান, নতুন এমপিওভুক্ত হওয়া ৫৮২ জনের মধ্যে স্কুলের ৪১৯ জন ও কলেজের ১৬৩ জন শিক্ষক-কর্মচারী রয়েছেন।

সভায় বিএড স্কেল দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে ৩৪ জন শিক্ষককে।চলতি মাস থেকে এসব আর্থিক সুবিধা কার্যকর হবে। সভায় এমপিওর আওতাভুক্ত শূন্যপদে কর্মরত ইনডেক্সবিহীন শিক্ষকদের এমপিওভুক্তি, ইনডেক্সধারী প্রতিষ্ঠান প্রধান ও সহপ্রধানদের অভিজ্ঞতার উচ্চতর স্কেল, সহকারী অধ্যাপক পদের স্কেল, বিএড স্কেল, সহকারী লাইব্রেরিয়ান পদের এমপিওসহ বিভিন্ন বিষয়ে আলোচনা হয়েছে।

শিক্ষার সব খবর সবার আগে জানতে নিউজ উৎস পেজে লাইক দিয়ে সাথেই থাকুন।https://www.facebook.com/NewsUtshoOfficial

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

x